নানিয়ারচরে নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

313

॥ মাহাদী বিন সুলতান ॥
বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয়ের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মুজিববর্ষে কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার-২০২১ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ জানুয়ারি) সকাল ১১টায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

খাদ্য নিরাপত্তা শীর্ষক সেমিনারে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা বলেন, আমাদের প্রথম চাহিদা হলো খাদ্য, খাদ্যই যদি নিরাপদ না হয় তবে বেড়ে যাবে অসুস্থতার হার। তাই নিরাপদ খাদ্য নিশ্চিত করা অতীব জরুরি।

সভাপতির বক্তব্যে শিউলি রহমান বলেন, “বর্তমান সময়ে নিরাপদ খাদ্য একটা গুরুত্বপূর্ণ বিষয়। পূর্বের তুলনায় নিজস্ব খাদ্য উৎপাদনের মাত্রা একেবারে শূন্য। দিন দিন মোড়কজাত খাদ্যের প্রতি ঝুঁকছে পৃথিবী। সবরকম পণ্যই আজকাল প্যাকেটজাত পাওয়া যায়। যা মানব শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকর। কিছু অসাধু ব্যবসায়ী এই সুযোগটি কাজে লাগিয়ে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। শুধু নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নয়, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে জনগণের মাঝে ব্যাপক জনসচেতনতা বাড়াতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, নিরাপদ খাদ্য অফিসার শুভ্র দাশ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।