নানিয়ারচরে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ ও প্রশাসনের জরিমানা

303

।।মাহাদী বিন সুলতান।।

করোনা ভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত চলমান লকডাউনে অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে রাঙামাটির নানিয়ারচর উপজেলা প্রশাসন। শনিবার সকালে উপজেলার টিএন্ডটি বাজার, ইসলামপুর, বগাছড়ি, ১৪মাইল, চৌধুরী ছড়া ও ঘিলাছড়ি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে জনসাধারণের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধানে সতর্কতা, মাস্ক বিতরণ ও জনসচেতনতায় মাইকিং প্রচারণা চালায় উপজেলা নির্বাহী অফিসার। এসময় ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী ৫জনকে ৯শত টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। এদিকে একই দিনে উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে অসহায়, দুস্থ্য ও হতদরিদ্র ২০০পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা জনপ্রতি নগদ ৫০০টাকা হারে বিতরণ করেছেন নির্বাহী অফিসার।

এসময় অন্যান্যদের মাঝে নানিয়ারচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা মল্লিক, থানার এসআই ওমরা খান, ৭নং ইউপি সদস্য যোগেন্দ্র চাকমা, ৬নং ইউপি সদস্য প্রীতি চাকমা, ৫নং ইউপি সদস্য সোনা বিকাশ চাকমা, ৪নং ইউপি সদস্য প্রীতি আলো চাকমা, ৩নং ইউপি সদস্য কুঞ্জধন চাকমা, মহিলা সংরক্ষিত আসনের শুভ্রা চাকমা ও নমিতা চাকমা, স্থানীয় গণমাধ্যম কর্মী ও সেনাবাহিনী, পুলিশ ও আনসার সসদস্যগণ উপস্থিত ছিলেন।