নানিয়ারচরে সাংবাদিকদের সাথে মৎস্য বিভাগের মতবিনিময়

183

মেহেদী ইমাম

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে রাঙামাটির নানিয়ারচর উপজেলা মৎস বিভাগ। শনিবার (২৩ জুলাই) নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন, উপজেলা মৎস কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শেখ মো. এরশাদ বিন শহিদ। এসময় মৎস বিভাগের মাঠ সহকারী কৃতিরাজ খীসা ঝিনুক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মৎস সপ্তাহ ২০২২ এর ৭দিনব্যাপী কর্মসূচির মধ্যে পোনামাছ অবমুক্তকরণ, আলোচনা ও মতবিনিময় সভা, প্রান্তিক পর্যায়ে জেলেদের মাঝে প্রশিক্ষণ ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, পুকুরের পানি পরিক্ষা ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা মৎস বিভাগ। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বিন শহিদ বলেন, নানিয়ারচরে ১৮৬৭জন তালিকাভুক্ত জেলে রয়েছে। ১২টি পুকুর ও ১১৩টি ক্রিক জলাশয় রয়েছে।

নিবন্ধিত এসব জেলেদের মাঝে প্রশিক্ষণ, ভিজিএফ চাল বিতরণ ও অগ্রাধিকারের ভিত্তিতে জেলেদের মাঝে ছাগল বিতরণ করছে মৎস বিভাগ। তিনি আরো বলেন, আগামীকাল উপজেলায় পোনামাছ অবমুক্তকরণ, স্থানীয়দের সাথে মতবিনিময় সভা ও র্যালী অনুষ্ঠিত হবে। এতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে অংশগ্রহণ করার অনুরোধ জানান এই মৎস কর্মকর্তা।