নানিয়ারচরে ৫ দফা দাবিতে এবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পূর্ণ দিবস কর্মবিরতি

38

নানিয়ারচর প্রতিনিধিঃ

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ৫দফা দাবিতে এবার পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী তারা কর্মবিরতি পালন অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে উপজেলা কার্যালয়ের সামনে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫দফা দাবি নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা এই কর্মবিরতি পালন করে।

নানিয়ারচর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১০ এর আলোকে জনবল কাঠামো এবং নিয়োগবিধি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গৃহীত না হওয়ায় এই অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা সূচনালগ্ন হতেই সামাজিক ও অর্থনৈতিকভাবে হেয় প্রতিপ্নন এবং ক্ষতিগ্রস্ত হয়ে আসছে। ফলে কর্মকর্তা ও কর্মচারীরা চরম হতাশায় নিমজ্জিত। অচিরেই এই পরিস্থিতি হতে মুক্তি চাই আমরা। ৫দফা দাবি আদায় না হলে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

আগামী শনিবার কেন্দ্রীয় কমিটি নতুনভাবে কর্মসূচি ঘোষণা করবেন বলেও জানান এই কর্মকর্তা। উল্লেখ্য, গত ১২ই সেপ্টেম্বর হতে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত কর্মবিরতি পালন করে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। পরবর্তিতে আজ সকাল থেকে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করে তারা। এতে এই অধিদপ্তরে সেবা নিতে আসা জনসাধারণ কে পড়তে হয় চরম বিড়ম্বনায়।