নানিয়ারচরে ৮৫ লক্ষ টাকা ব্যয়ে স্কুল ও মাদ্রাসা ভবন নির্মাণ করছে উন্নয়ন বোর্ড

245

।। নানিয়ারচর প্রতিনিধি ।।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২০২০-২০২১ অর্থ বছরে ৮৫লক্ষ টাকা ব্যয়ে ১টি স্কুল ও মাদ্রাসার নতুন ভবন নির্মাণ এবং ১টি মাদ্রাসা ভবনের ঊর্ধোমূখী সম্প্রসারণ কাজ চলমান রয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে নানিয়ারচর ইসলামপুর দাখিল মাদ্রাসার একাডেমীক ভবনে স্থান সংকুলান না হওয়ায় শিক্ষার্থীদের পাঠদান করতে শিক্ষকদের বেগ পেতে হচ্ছিলো। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ২৯৯নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি’র সুপারিশে একাডেমীক ভবন সম্প্রসারণ কাজে ২০ লক্ষ টাকা ব্যয় করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

এবিষয়ে উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ইতোমধ্যে ৩৫ লক্ষ টাকা ব্যয়ে নানিয়ারচর উপজেলাধীন মহাপুরম উচ্চ বিদ্যালয়ে একটি একাডেমীক ভবন নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে এবং উপজেলার বগাছড়ি মারকাজুল মা’রিফ বায়েজীদ (রহঃ) মাদ্রাসা ও এতিমখানার ভবন নির্মাণ কাজ প্রক্রিয়াধীন আছে। যার ব্যয় ধরা হয়েছে ৩০লক্ষ টাকা।

অপরদিকে উপজেলার ইসলামপুর দাখিল মাদ্রাসার পুরাতন একাডেমীক ভবনের ঊর্ধোমূখী সম্প্রসারণের কাজও প্রক্রিয়াধীন আছে এবং খুব শীঘ্রই কাজ শুরু হবে বলে সূত্রটি নিশ্চিত করেছে।