নানিয়ারচর বাজারের দক্ষিন পাড়ায় চলছে রমরমা মদের ব্যাবসা

194

|| ভ্রাম্যমাণ প্রতিনিধি ||

রাঙামাটি জেলার নানিয়ার উপজেলার সদরে দক্ষিন পাড়ায় চলছে চোলাই মদের রমরমা ব্যবসা।চোলাই মদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালিত হলেও তাতে ধীরগতি লক্ষ্য করা গেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, নানিয়ারচর দক্ষিন পাড়ায় যৌথবাহিনী কিছুদিন পর-পর অভিযান পরিচালনা করলেও কোনভাবেই বন্ধ করা যাচ্ছে না বাংলা চোলাই মদ তৈরী ও পাচার।

এছাড়া বেশ কয়েকবার দিনের বেলায় যৌথ বাহিনী অভিযান পরিচালনা করে চোলাই মদ তৈরীর সরঞ্জাম ও তৈরী চোলাই মদ ধ্বংস করে দেওয়ার পরও রাতে ঠিক চোলাই মদের ব্যবসা ও পাচার হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, চোলাই মদ উপজাতীরা তৈরী করে সত্য কিন্তু অত্র এলাকার প্রভাবশালী কিছু মানুষের ছত্রছায়ায় এসব মদ ব্যবসায়ীদের প্রশাসনও কিছুই করতে পারেনা। এবং সবাই এ বেপারে জানলেও সরাসরি মুখ খুলতে ভয় পান। নাম প্রকাশে অনিচ্ছুক আরেক বাসিন্দা বলেন, এই ইউনিয়ন থেকে চোলাই মদ তৈরী ও পাচারের কারণে আমাদের এবং এলাকার সম্মান নষ্ট হচ্ছে।

এদিকে নানিয়ারচর বাজার ব্যাবসায়ী কমিটির সেক্রেটারী ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন- বেশ কয়েকবার প্রশাসন এই মদ পাড়ায় অভিযান পরিচালনা করেছে এবং বিপুল পরিমান চোলাই মদ ধংস করার পরেও প্রশাসনকে তোয়াক্কা না করে তারা মদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। এতে করে তরুন সমাজ নষ্ট হচ্ছে বলেও জানান তিনি।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাব্বির রহমান বলেন, আমাদের পুলিশ বাহিনী পুরো এলাকায় টহলে থাকে মাদক বিক্রি ও পাচারের ব্যাপারে কারো কাছে কোন তথ্য থাকলে আপনারা আমাদের জানান। আমরা তথ্য দাতার নাম পরিচয় গোপন রেখে অভিযান পরিচালনা করবো। তবে আমরা চোলাই মদ (মাদক) পাচারকারীদের ধরার চেষ্টায় আছি।মাদকের সাথে যেই জড়িত থাক না কেন, কেউ ছাড় পাবেনা।