নিরাপত্তা সঙ্কটে পর্যটন সম্ভাবনাকে কাজে লাগানো যাচ্ছে না : ফিরোজা বেগম চিনু এমপি

431

p..2

স্টাফ রিপোর্টার, ১১ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার এখন সময়ের দাবি, পাহাড়ময় ছড়িয়ে থাকা এসব চোরা অস্ত্র উদ্ধার করা না গেলে পার্বত্য অঞ্চলের আইন শৃঙ্খলা কখনোই ভালো হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। বৃহস্পতিবার রাঙামাটি জেলা আইন শৃঙ্খলা সভায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, পর্যটন শহর রাঙামাটিকে একটি আধুনিক পর্যটন নগরী হিসাবে গড়ে তুলতে সরকার বদ্ধ পরিকর। কিন্তু নিরাপত্তার কারণে পার্বত্য অঞ্চলের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগানো যাচ্ছে না।

তিনি আইন শৃঙ্খলা বাহিনীকে আরো বেশী সজাগ হওয়ার আহবান জানান। রাঙামাটি জেলা প্রশাসনের মাসিক আইন শৃঙ্খলাসভায় প্রধান অতিতি হয়ে উপস্থিত থেকে তিনি এ আহ্বান জানান। সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, সেনা বাহিনীর প্রতিনিধি, পুলিশ বিভাগের প্রতিনিধি, ১০ উপজেলার নির্বাহী কর্মকর্তা গণ, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি এবং আইন শৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় পুলিশ বিভাগের পক্ষ থেকে রাঙামাটি জেলার সার্বিক আইন শৃঙ্খলা নিয়ে বিভিন্ন তথ্য তুলে ধরা হয় এবং উপজেলা নির্বাহী কর্মকর্র্তাগণ বিভিন্ন উপজেলার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। সভায় আইন শৃঙ্খলা কমিটির সদস্যরা রাঙামাটি জেলার আইন শৃঙ্খলা যাতে আরো উন্নত হয় তার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশানকে আহবান জানান।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান