নির্বাচন থেকে সরে গেলেন লংগদুর দুই বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

171

DR MATI LOGNGODHU PIC-022

৫ ফেব্রুয়ারি ২০২২, ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি।

সংবাদদাতা: ৩ ফেব্রুয়ারি ২০২২, তারিখ রোজ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় লংগদু উপজেলা সদরের জেলা পরিষদ রেষ্ট হাউজ হলরুমে সাংবাদ সম্মেলন করে ৬ নং মাইনিমুখ ইউনিয়নের নৌকার প্রার্থী মো. আবদুল আলীর বিপক্ষে স্থানীয় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো.এরশাদ সরকার এবং ৩ নং গুলশাখালী ইউনিয়নে নৌকার প্রার্থী শফিকুল ইসলামের বিপক্ষে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. রকিব হোসেন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নৌকার প্রার্থীদের সমর্থন দিয়েছেন।

জনাগেছে, ৭ ফেব্রুয়ারি ২০২২, তারিখে ৭প্তম দফায় অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে পার্বত্য জেলা রাঙামাটির লংগদু উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনো অপ্রিতিকর ঘটনা ছাড়াই উৎসবমূখর নির্বাচনী প্রচারনা চলছে। এবারের নির্বাচনে কেন্দ্র আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে গিয়ে ৬ নং মাইনিমুখ ইউনিয়নে লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকারের ছেলে মো. এরশাদ সরকার ও ৩ নং গুলশাখালী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবদুর রহিমের ভাতিজা মো. রকিব হোসেন উপজেলা আওয়ামী লীগের উল্লেখিত দুই নেতার ছত্রছায়ায় বিদ্রোহী প্রার্থী হয়ে প্রচার-প্রচারণা চালান। যে কারণে ২ ফেব্রুয়ারি ২০২২, তারিখ রাঙামাটি জেলা আওয়ামী লীগ কর্তৃপক্ষ তাদের দুই জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার অংশ হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে আব্দুল বারেক সরকার এবং সিনিয়র সহসভাপতির পদ থেকে আব্দুর রহিমকে অব্যাহতি দেয়। এর ফলে ৩ ফেব্রুয়ারি ২০২২, রাজনৈতিক চাপের মুখে পরে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো.এরশাদ সরকার ও মো. রকিব হোসেন নৌকার প্রার্থীদের সমর্থন দিয়ে তাদের পক্ষে প্রচারে নামেন। একই সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার ও সিনিয়র সহসভাপতি আবদুর রহিমের বিরুদ্ধে রাঙামাটি জেলা আওয়ামী লীগ কর্তৃপক্ষের গৃহিত সিদ্ধান্ত প্রত্যাহারের সবিনয় দাবী জানানো হয়।

এছাড়া অপর ইউনিয়ন পরিষদগুলোতে দলীয় বিদ্রোহী প্রার্থী থাকলেও তারা দলের উল্লেখযোগ্য পদ-পদবিতে না থাকায় বিদ্রোহীদের প্রভাব নৌকার প্রার্থীদের কোনো ক্ষতি করছে না বিধায় অন্যদের বেলায় জেলা আওয়ামী লীগ এই মুহুর্তে কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি।

বার্তা প্রেরক- বিপ্লব ইসলাম
লংগদু উপজেলা সংবাদদাতা

সম্পাদনা- শামীমুল আহসান
ঢাকা ব্যুরো প্রধান, দৈসিক রাঙামাটি।