নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি বিতরণ

536

musa
॥ স্টাফ রিপোর্টার ॥ বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে শিক্ষকমন্ডলীর পাশাপাশি অভিভাবকগণের ভূমিকাও খুবই গুরুত্বপূর্ণ। কারণ নিজেদের সন্তান নিয়মিত বিদ্যালয়ে যাতায়াত করছে কিনা , সঠিকভাবে পড়াশোনা করছে কিনা , এসব বিষয়ে পরিপূর্ণ নজরদারী বজায় রাখা খুবই জরুরী, যা অভিভাবকগণের দ্বারাই সম্ভব।

গতকাল (২৯ অক্টোবর,২০১৬) রাঙামাটি শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত শিক্ষাবৃত্তি/২০১৫ বিতরণ অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মোঃ মুছা মাতব্বর একথা বলেন।

নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশন আয়োজিত এ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। প্রতিটি সন্তান যাতে কোনরূপ কূপ্ররোচনায় ভুল পথে পরিচালিত না হয়, সেজন্যে তাদের দৈনন্দিন গতিবিধির প্রতিও নিয়মিত খেয়াল রাখার জন্য সকল অভিভাবকের প্রতি অনুরোধ জানান।

নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশ-এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়া’র সভাপতিত্ত্বে অনুষ্ঠিত শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিধি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অমিত চাকমা ও স্মৃতি বিকাশ ত্রিপুরা, রাঙ্গামাটি পৌরসভার পৌর কাউন্সিলর পুলক দে এবং শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত: বক্তব্য প্রদান করেন নির্মলেন্দু মেমরিয়্যাল ফাউন্ডেশন-এর সিনিয়র সহ-সভাপতি ডাঃ নুপুর কান্তি দাশ।

অনুষ্ঠানে শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিগত ২০১৫ সালে অনুষ্ঠিত বার্ষিক পরিক্ষায় বিভিন্ন শ্রেণীতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী সর্বমোট ২৭ জন শিক্ষার্থীকে মেধা বৃত্তি এবং জেএসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে বিশেষভাবে সম্বর্ধনা প্রদান করা হয়। ছাত্র-ছাত্রী ছাড়াও বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী এবং অভিভাবকবৃন্দ এ’অনুষ্ঠানে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ শিক্ষাসংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে শাহ্ উচ্চ বিদ্যালয় যাতে সারা দেশে একটি অনূকরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে পারে সে লক্ষ্যে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীগণ নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশ প্রতিষ্ঠা করে।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাতীদের দ্বারা পরিচালিত এ সংগঠন মেধা উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের পড়াশোনায় অধিক মনোযোগী, উৎসাহী এবং প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তোলার লক্ষ্যে প্রতি বছর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি বিতরণ করে আসছে ।

এ কার্যক্রমের আওতায় নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশন বিগত ২০১৩ সালে বিভিন্ন ক্যাটাগরিতে বিদ্যালয়ের মেধাবী এবং গরীব অথচ মেধাবী ৬৭জন শিক্ষার্থীকে বৃত্তি. ২০১৪ সালে ৫১ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি এবং ২০১৫ সালে ২৯ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি এবং রাঙামাটি পৌর এলাকাধীন বিভিন্ন উচ্চ বিদ্যালয় হতে জিপিএ-৫ প্রাপ্ত ৪৩ জন মেধাবী ও কৃতি শিক্ষার্থীকে শিক্ষার্থীকে সম্বর্ধনা প্রদান করে