নয়ন হত্যার প্রতিবাদে রাঙামাটিতে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালন

402
OLYMPUS DIGITAL CAMERA

স্টাফ রিপোর্ট- ১১ জুন ২০১৭, দৈনিক রাঙামাটি:  লংগদু’র যুবলীগ নেতা ও মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদ, হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, লংগদুদে নিরীহ ও নির্দোষ বাঙালীদের উদ্দেশ্যমূলক ভাবে গণ গ্রেফতার বন্ধ এবং লংগদুতে চলতি বছরের ৭জুন মাইনীমুখ কাচালং নদীতে অজ্ঞাত বাঙালীর যুবককে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে।

রোববার ভোর ছয়টা  থেকে সড়ক ও নৌ পথে কোন দূর পাল্লার যান ছেড়ে যায়নি। শহরেও সকল প্রকার যান চলাচল বন্ধ ছিলো। সকাল থেকে দোকান-পাট বন্ধ রয়েছে এবং সরকারি  অফিস-আদালত খোলা থাকলেও লোক সমাগমের উপস্থিতির হার কম দেখা গেছে এবং কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে পিকেটাররা শহরের বনরূপা এলাকা, ফিসারী ঘাট, এবং মানিকছড়ি এলাকায় হরতালের সমর্থনে পিকিটিং করতে দেখা গেছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এবং পুলিশ মোতায়েন ছিলো।

এ ব্যাপারে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম জানান, শান্তিপূর্ণ ভাবে হরতাল পালন করতে জনগণ সহযোগিতা করায় সকলকে ধন্যবাদ জানাচ্ছি। রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মুহাম্মদ রশিদ জানান, শহরের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক  ছিল। কোন জায়গায় অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান