পশ্চিম ওমদা মিয়া পাহাড়ে রাস্তার জায়গা দখল করে দেওয়াল নির্মাণের অভিযোগ

345

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি পৌরসভার ৪নং ওয়ার্ডের পশ্চিম ওমদা মিয়া পাহাড়ে রাস্তার জায়গা দখল করে বাড়ির সীমানা দেওয়াল নির্মাণের অভিযোগ এসেছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, এলাকার বাসিন্দা মো. হুমায়ুন কবির তার বাড়ির সীমানা দেওয়াল নির্মাণের জন্য একদম রাস্তার সাথে লাগিয়ে পিলারের জন্য গর্ত খুঁড়েছেন।

এবিষয়ে এলাকাবাসীর পক্ষে মরহুম হাজী ধন মিয়ার পুত্র ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল মালেক ও পৌর আওয়ামীলীগ নেতা মো. আব্দুল জলিল জানান, শনিবার হুমায়ুন কবির তার বাসার সীমানা দেওয়াল বানানোর জন্য রাস্তার জায়গা দখল করে পিলারের কাজ শুরু করে। পরে আমরা বিষয়টি জানতে পেরে এলাকাবাসীদের নিয়ে তাকে কাজ বন্ধ করতে বলেছি এবং বিষয়টি আমরা রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীকে অবগত করেছি।

এবষিয়ে মো. হুমযায়ুন কবির- সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- আমি রাস্তার জায়গা দখল করে আমার বাড়ির সীমানা দেওয়াল নির্মানের কাজ শুরু করিনি। তারপরও এলাকাবাসী আমার কাজে বাধা দেয় বিষয়টি পৌর মেয়রকে অবগত করার পর আজ রোববার বিকালে পৌরসভার নির্বাহী প্রকৌশলী এসে সীমানা নির্ধারণ করে দিয়ে গিয়েছে। আমি পৌরসভার নির্বাহী প্রকৌশলীর নির্ধারিত সীমানা অনুযায়ী আমি আমার বাড়ির সীমানা দেওয়াল নির্মাণ করবো।

তিনি আরো বলেন, এই সড়কের জায়গা অনেকেই দখল করে দোকান ও সীমানা দেওয়াল বানিয়েছে কিন্তু এলাকার কেউ তাদেও বাধা দেয়নি। আমার দেওয়াল নির্মাণের কাজে উদ্দেশ্য প্রণোদিতভাবে বাধা দেওয়া হয়েছে।

এবিষয়ে রাঙামাটি পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- আমি সরেজমিনে উপস্থিত হয়ে এলাকাবাসীর সামনে সীমানা নির্ধারণ করে দিয়েছি যাতে ভবিষ্যতে রাস্তার উন্নয়ন করার সময় তার দেওয়াল ক্ষতিগ্রস্থ না হয়।