পার্বত্যাঞ্চলে তিনটি এপিবিএন ব্যাটালিয়ন এর ভিত্তি প্রস্তর স্থাপন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

277

|| স্টাফ রিপোর্টার ||

রাঙামাটিতে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটালিয়নস্ পার্বত্য আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় ৩টি আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। বৃহস্পতিবার রাঙামাটির সুখী নীলগঞ্জে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়নস্ পার্বত্য আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয় স্থাপনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় এলাকা। এটিকে আমরা এবার বিশেষ নজর দিয়েছি। তাই পাহাড়ে সন্ত্রাস, হানাহানি, রক্তপাতসহ চাঁদাবাজি বন্ধে যা কিছু করা প্রয়োজন সরকার তার সবকিছুই করবে। আমি ঘোষনা দিয়ে বলতে চাই, পাহাড়ে রক্তপাত, চাঁদাবাজি বন্ধের জন্য আমরা পার্বত্য চট্টগ্রামে ইন্টিলিজেন্স বাড়াবো। পার্বত্য চুক্তির আলোকে পাহাড়ের শান্তি ও আইন শৃঙ্খলা রক্ষায় আর্মড পুলিশের এ কার্যক্রম শুরু করা হয়েছে। এ ব্যাটালিয়নের সদস্যরা পাহাড়ের যেসব ক্যাম্প থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হয়েছিল সেসব ক্যাম্পের দায়িত্ব গ্রহণ করবে।

এসময় সংস্থাপন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আক্তার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি, সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপংকর তালুকদার, বাসন্তি চাকমা, সেনা বাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন, পুলিশ প্রধান ড. বেনজির আহমেদ। অনুষ্টানে তিন পার্বত্য সার্কেল চীফ, উন্নয়ন বোর্ড চেয়ারম্যান, তিন পার্বত্য জেল পরিষদ চেয়ারম্যান সহ সামরিক বেসামরিক প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।