পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের দাবি: ইউপিডিএফ নেতা রমেল চাকমার মৃত্যু নিয়ে নাটক চলছে

402
ছবি- সংগ্রহীত
ছবি- সংগ্রহীত

 

স্টাফ রিপোর্ট- ২৩ এপ্রিল ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি): রাঙামাটির শীর্ষ সন্ত্রাসী ইউপিডিএফ নেতা রমেল চাকমার মৃত্যু নিয়ে নাটক চলছে। এমন দাবি করেছে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন। একই সাথে এ কে ৪৭ অস্ত্রধারী ট্রাকে অগ্নিসংযোগকারী চাঁদাবাজ এই পাহাড়ী সন্ত্রাসী রমেলের গডফাদারদেরকে খুজে বের করে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দানের জন্য পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন নেতৃবৃন্দ জোর দাবী জানিয়েছেন।

ঢাকার প্রগতিশীল ছাত্র জোট, রাঙামাটির ইউপিডিএফ পাহাড়ী ছাত্র পরিষদ, জাতীয় মুক্তি আন্দোলনসহ বামপন্থী কতিপয় সংগঠন ও দল রমেল চাকমার মৃত্যু নিয়ে রাজনীতি করছে বলেও অভিযোগ করা হয়েছে। পাহাড়ের একজন শীর্ষ সন্ত্রাসী সেনাবাহিনীর পোশাক পড়া অবস্থায় চাঁদাবাজির জন্য অস্ত্রসহ ধরা পড়েছে এবং পালাতে গিয়ে নিহত হয়েছে। এজন্য পার্বত্য চট্টগ্রামে হরতাল ডেকে এবং কুতুকছড়িতে বাসের চালক ও হেলপারকে মারধর করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা চলছে। পার্বত্যবাসী জনগণ এর বিরুদ্ধে কঠোর জবাব দিবে বলে আমরা আশা করছি।

আজ ঢাকার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা মহাসচিব মনিরুজ্জামান মনির সন্ত্রাসী রমেল চাকমার দোসরদেরকে ঐক্য, শান্তি ও সমৃদ্ধির পথে ফিরে আসার আহ্বান জানিয়েছেন। তিনি পার্বত্য চট্টগ্রাম থেকে সকল বেআইনী অস্ত্র উদ্ধারের জন্য আবারও জোর দাবী জানান।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান