পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইব্রাহিম মনিরের

372

স্টাফরিপোর্ট- ১০ জুলাই ২০১৮, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি): পার্বত্য চট্টগ্রামে অধিকার বঞ্চিত বাঙ্গালী জনগোষ্ঠীর অধিকার আদায়ে দীর্ঘ ২ যুগেরও বেশী সময় ধরে আন্দোলনরত সর্ববৃহৎ সংগঠন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি পদে দায়িত্ব গ্রহণ করেছেন সংগঠনটির কেন্দ্রীয় প্যানেল সভাপতি ও শিক্ষানবীশ আইনজীবি ইব্রাহিম মনির।
গত (৮ জুলাই) শনিবার রাজধানী ঢাকার তোপখানা রোডের জাতীয় শিশুকল্যাণ পরিষদের কনফারেন্স হলে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কতৃক আয়োজিত ঈদ পূর্ণমিলনী ও প্রতিনিধি সমাবেশ শেষে শপথ পাঠের মাধ্যমে আগামী ১ বছরের জন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেন ইব্রাহিম মনির। এসময় বিদায়ী কেন্দ্রীয় সভাপতি আ: মজিদের মেয়াদ কাল শেষ হয়ে যাওয়ায় তাকে এবং ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহসভাপতি মো: সারোয়ার জাহান খান বিদায় নেয়াতে, তাদের দু,জনকে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা করা হয়েছে ।
পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক মো: আবদুল হামিদ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সভাপতি হিসেবে ইব্রাহীম মনিরকে শপথ পাঠ করান পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আলকাছ আল মামুন ভূইয়া।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদের মহাসচিব ও সুপ্রিম কোর্টের আইনজীবি এডভোকেট এয়াকুব আলী চৌধুরী, পার্বত্য নাগরিক পরিষদের সিনিয়র যুগ্ন মহাসচিব শেখ আহাম্মদ রাজু,উপস্থিত সাবেক কেন্দ্রীয় নেতা মো:হাবিবুর রহমান,পার্বত্য নাগরিক পরিষদের অর্থ সম্পাদক,ও উপদেষ্টা মো; কামাল হোসেন ভূইয়া, প্রচার সম্পাদক অধ্যাপক আরিফ বিল্লাহ,পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলা সভাপতি মোঃ আতিকুর রহমান,পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো:খলিলুর রহমান, পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও সমন্বয়ক ঈসমাঈল নবী শাওন,পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও উপদেষ্টা মো: মমিনুল ইসলাম। পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের বিদায়ী কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি সারওয়ার জাহান খান,পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি প্রকৌশলী লোকমান হোসেন ,ইব্রাহিম খলিলুর রহমান অপি,আলামিন, রোবেল প্রমূখ।
প্রসঙ্গত, গতবছরের ১০ জুন রাজধানীতে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় কাউন্সিলে সমান সংখ্যাক ভোট পেয়ে ১ বছর করে কেন্দ্রীয় সভাপতির দ্বায়িত্ব পান বিদায়ী কেন্দ্রীয় সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর আ: মজিদ ও শিক্ষানবিশ আইনজীবি ইব্রাহিম মনির।
এর আগে সকালে উপদেষ্টা পরিষদের বৈঠকে ইব্রাহিম মনিরকে কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব দেবার সিদ্ধান্ত গৃহীত হয়।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।