পার্বত্য মেলায় বাঙালী ছাত্র পরিষদের স্টল বন্ধ করে দেওয়ায় প্রতিবাদ

456

পার্বত্য মেলায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদকে স্টল বরাদ্দ দিয়েও তা আবার বাতিল করায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। ঘটনার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১১ ডিসেম্বর পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ এর নেতৃবৃন্দ পার্বত্য মেলায় অংশ গ্রহনের উদ্দেশ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেইসিং এমপির সাথে স্বাক্ষাত করে ছাত্রপরিষদকে একটি স্টল বরাদ্দ দেওয়ার দাবি জানায়।মন্ত্রী প্রথমে অপরাগতা প্রকাশ করলেও পরে বাঙালি নেতৃবৃন্দের জোরালো দাবীর প্রেক্ষিতে একটি স্টল বরাদ্দ দেন।সে অনুযায়ী ১৩ ডিসেম্বর মেলায় স্টল সাজালে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের স্টলে দর্শকের উপচে পরা ভীড় হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্টলের এই জনপ্রিয়তা উপজাতিদের সহ্য হয়নি। তাই তারা কলকাঠি নেড়ে স্টলটি বন্ধ করে দেওয়ার ব্যবস্থা করে। যে কারণে ১৪ ডিসেম্বার সম্পূর্ণ বিনা নোটিশে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের স্টলের বই, ব্যানার ও সংগঠনের ৮ দফা দাবির লিফলেটসহ সবকিছূ নিয়ে ছিজ করে নিয়ে যাওয়া হয়, এ সময় স্টলটিও বন্ধ করে দেওয়া হয়।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দ মনে করেন যে, পার্বত্য চট্টগ্রামের বাঙালীদের প্রতিনিধিত্বকারী ঐতিহ্যবাহী এ সংগঠনটির স্টলে আগ্রহী দর্শনার্থীরা যাতে পার্বত্য এলাকার প্রকৃত অবস্থা জানার বা বুঝার সুযোগ না পায় সে লক্ষ্যেই স্টলটি বন্ধ করে দেওয়া হয়েছে।      সংবাদ বিজ্ঞপ্তি