পাহাড়ে উন্নয়নের জন্য সবচেয়ে বড় বাধা হলো অবৈধ অস্ত্র এর বিরুদ্ধে রুখে দাঁড়ান: দীপংকর তালুকদার এমপি

149

॥ স্টাফ রিপোর্টার ॥

পাহাড়ে উন্নয়নের সবচেয়ে বড় বাধা হচ্ছে অবৈধ অস্ত্র। তাই এই অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সবাইকে সজাগ থেকে ঐক্য বদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, আঞ্চলিক সংগঠন করেন বলে পাহাড়ের মানুষের বিরুদ্ধে অস্ত্র ধরবেন, প্রতিনিয়ত খুন, অপহরণ, চাঁদাবাজিসহ গোলাগুলি করবেন তা মেনে নেয়া হবে না। তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়ে বলেন অস্ত্রধারীদের বিরুদ্ধে অভিযান জোরদার করুন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) কাপ্তাই উপজেলা সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয় এমপিও ভুক্ত হওয়ায় সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে দীপংকর তালুকদার এমপিকে সংবর্ধনা ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি চিরঞ্জীত তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, দীপ্তিময় তালুকদার, জেলা কৃষকলীগের সহ-সভাপতি সান্তনা চাকমা, কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল লতিফ, ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, একাডেমির সুপারভাইজার সোশেল চাকমা, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুণ তালুকদার, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুজন তঞ্চঙ্গ্যা ধনা, ওয়াগ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি দে।

এমপি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করার কৃতিত্ব শুধুমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের মানুষকে ভালবাসেন বলেই আমাদের সব দাবী তিনি চাওয়া মাত্রই পূরণ করে দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি দীপংকর তালুকদার বলেন, একজন ভালো মানুষ এবং একটি ভালো চাকরির জন্য শিক্ষার কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আন্তরিকতায় দূর্গম এলাকায় অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। শেখ হাসিনার নেতৃত্বে তিন পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আবারোও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। তিনি আরোও বলেন, পাহাড়ের অবৈধ সন্ত্রাসীরা এখনো পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রম করে আসছেন। এই অবৈধ অস্ত্রধারী এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে এই অঞ্চলে শান্তি ফিরে আনতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্তের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ কাপ্তাই ওয়াগ্গা ইউনিয়নে ওএমএস ও টিসিবির কার্যক্রম পরিদর্শন ও জনসাধারনের মাঝে চাল বিতরণ করেন।