পাহাড়ে রক্তপাত হানাহানি ও চাঁদাবাজি বন্ধে দরকারি সবকিছুই করবে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

308

॥ আলমগীর মানিক ॥

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় অঞ্চল, এ এলাকার প্রতি বর্তমান সরকারের বিশেষ নজর রয়েছে। কিন্তু সন্ত্রাস, হানাহানি, রক্তপাতসহ চাঁদাবাজি বন্ধ না হলে উন্নয়ন ব্যাহত হবে, তাই এসব অপকর্ম বন্ধে যা কিছু করা প্রয়োজন সরকার তার সবকিছুই করবে। মন্ত্রী বৃহস্পতিবার রাঙামাটির সুখী নীলগঞ্জে আর্মড পুলিশ ব্যাটালিয়নস্ পার্বত্য আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয় স্থাপনের ভিত্তি প্রস্তুর স্থাপন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি ঘোষণা দিয়ে বলতে চাই, পাহাড়ে রক্তপাত, চাঁদাবাজি বন্ধের জন্য আমরা পার্বত্য চট্টগ্রামে ইন্টিলিজেন্স বাড়াবো, আমাদের যা যা করার দরকার আমরা করবো। পার্বত্য চুক্তির আলোকে পাহাড়ের শান্তি ও আইন শৃঙ্খলা রক্ষায় আর্মড পুলিশের এ কার্যক্রম শুরু করা হয়েছে। এ ব্যাটালিয়নের সদস্যরা পাহাড়ের যেসব ক্যাম্প থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হয়েছিল সেসব ক্যাম্পের দায়িত্ব গ্রহণ করবে।
মন্ত্রী বলেন, আমরা পার্বত্য চট্টগ্রামকে সম্ভাবনাময় এলাকা হিসেবে যে চিন্তা করেছি সেটি আমরা বানিয়ে ছাড়বো। আমরা পৃথিবীতে দেখিয়ে দিবো বাংলাদেশ এগিয়ে যাচ্ছে; পার্বত্য চট্টগ্রামের বাসিন্দারাও পিছিয়ে নেই।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী রাঙামাটিতে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটালিয়নের আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ের এর ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।

এসময় বাংলাদেশ পুলিশের আইজিপি, র‌্যাব প্রধান, ২৪ পদাতিক জিওসি, বিভাগীয় কমিশনার, এপিবিএন এর অধিনায়ক, ডিআইজি, তিন পার্বত্য জেলার সংসদ সদস্যগণ, উন্নয়ন বোর্ড চেয়ারম্যান, জেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ ও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, হেডম্যান কার্বারীগণসহ সুশীল সমাজের প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।