পুলিশি বাধায় রাঙামাটিতে বিএনপির বিক্ষোভ মিছিল

622

॥ স্টাফ রিপোর্টার ॥

কাপ্তাই উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেনসহ ৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদের রাঙামাটি জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিলে পুলিশ বাঁধা দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতৃবৃন্দ।

মঙ্গলবার সকাল ১১টায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্ঠা চালায় বিএনপির নেতা কর্মীরা। এ সময় পুলিশ ব্যারিকেড দিয়ে রাখলে মিছিলটি বের হতে পারনি। পরে সেখানে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্র দলের সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েম অভিযোগ করেন, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সকাল ১১টায়  বিএনপি কার্যালয় হতে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে বিনা উস্কানিতে পুলিশ মিছিলে বাধা সৃষ্টি করে। পরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সহ-সভাপতি হারুনুর রশীদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপেন তালূকদার দীপু প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ ছাড়াও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, জেলা যুবদল সভাপতি সহ সাইফুল ইসলাম সাকিল ও জেলা ছাত্রদল সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েম সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনের শীর্ষ নেতারা ছিলেন। সমাবেশ চলাকালে নেতাকর্মীরা পুলিশি বাধার প্রতিবাদে শ্লোগান দেয়া হয়।

উল্লেখ্য, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি দিলদার হোসেনসহ উপজেলার ৫৩ বিএনপি নেতাকর্মীরা বিরুদ্ধে বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ এনে গত রোববার কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করা হয়। উপজেলার ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

রাঙামাটি বিএনপির দাবি হয়রানির উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এর প্রতিবাদের মঙ্গলবার রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি দেয় জেলা বিএনপি।