পুলিশের বাধার মুখে চট্টগ্রামে গণতান্ত্রিক যুব ফোরামের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

553

 

স্টাফ রিপোর্ট- ৫ এপ্রিল ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  গণতান্ত্রিক যুব ফোরামের প্রতিষ্ঠার ১৫ বছর পূর্তিতে চট্টগ্রাম নগরীর শহীদ মিনার প্রাঙ্গণে এক যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বুধবার সকাল ১০টা ৩০মিনিটে বেলুন উড়িয়ে ও দলীয় সংঙ্গীতের মাধ্যমে উদ্বোধন করেন ইউপিডিএফ কেন্দ্রীয় সদস্য শহীদ অনিমেষ চাকমার সহধর্মিনী মিন্টি খীসা ও শহীদ রুখই মারমার সহধর্মিনী রিতা চাকমা এবং শহীদ মংসে মারমার পিতা কংঞ্জরী মারমা। উদ্বোধনী সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা। স্বাগত

বক্তারা বলেন, সভা-সমাবেশ করা গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হওয়া সত্বেও যুব ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশ প্রশাসন বাধা দেওয়ার মাধ্যমে সরকারের ফ্যাসিষ্ট আচরণ ফুঁটে উঠেছে। সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে যুব-ছাত্র-নারী সমাজকে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিষ্ট শাসনের শৃঙ্খলা ভেঙ্গে নিপীড়িত জনগণকে মুক্ত করতে হবে।

সভাপতি অংগ্য মারমা আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম আজ সেনা-শাসকগোষ্ঠীর চরম নির্যাতনের কারাগারে পরিণত হয়েছে। সমাবেশ থেকে মিথ্যা মামলায় আটককৃত ইউপিডিএফ ও গনসংগঠনের কর্মীদের নি:শর্তে মুক্তিসহ সারা দেশে মত প্রকাশের অধিকার নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোড় দাবি জানান।

সমাবেশের শুরুতে চট্টগ্রাম কোতোয়ালী থানা ওসি জসিম উদ্দিন মাস্তানি কায়দায় সমাবেশের মঞ্চ থেকে ব্যানার ছিনিয়ে নেওয়ার ঘটনায় বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সমাবেশ শেষে একটি র‌্যালি বের করতে চাইলে পুলিশের বাধার মুখে ভন্ডুল হয়ে যায়। সমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম নগর ও পার্বত্য চট্টগ্রাম থেকে ৬শতাধিক পাহাড়ের যুবক-যুবতি অংশগ্রহণ করেন।
পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান ।