প্যানেল মেয়রের তদারকিতে ৭নং ওয়ার্ডে চলছে করোনা ও ডেঙ্গু নিয়ন্ত্রণের কার্যক্রম

892

॥ ইকবাল হোসেন ॥
সারা বিশ্বে মহামারীতে আকার নিয়েছে নোভেল করোনা ভাইরাস। বাংলাদেশে এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই রাঙামাটিতে করোনা মোকাবেলায় জনস্বার্থে কাজ করে যাচ্ছে রাঙামাটি পৌরসভা।
করোনা মোকাবেলায় রাঙামাটি পৌরসভা মাস্ক ও লিফলেট বিতরণ, পৌর এলাকার ৩০টির অধিক স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন, পৌর এলাকায় প্রতিনিয়ত জীবাণুনাশক স্প্রে করাসহ বেশ কিছু কার্যক্রম পরিচালনা করছে। এর পাশাপাশি পৌর এলাকার কর্মহীন হতদরিদ্রদের মাঝেও ত্রাণ বিতরণের কাজটিও রাঙামাটি পৌরসভা বাস্তবায়ন করছে। এদিকে করোনা মোকাবেলার পাশাপাশি আসন্ন বর্ষা মৌসুমকে কেন্দ্র করে ১৯ এপ্রিল থেকে ৯ওয়ার্ডে ডেঙ্গু নিয়ন্ত্রনের কার্যক্রম শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।

ডেঙ্গু ও করোনা নিয়ন্ত্রনের অংশ হিসেবে বুধবার দিনব্যাপি প্যানেল মেয়র ও কাউন্সিলর ৭নং ওয়ার্ড মো. জামাল উদ্দীনের তদারকিতে ৭নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় মশা নিধনের ঔষধ ও ব্লিচিং পাউডার মিশ্রিত পানি স্প্রে করা হয়েছে।

এবিষয়ে জামাল উদ্দীন জানান, রাঙামাটি পৌরসভা করোনা মোকাবেলায় গৃহীত কার্যক্রম সমূহ অব্যাহত রেখেছে। এরপাশাপাশি যেহেতু বর্ষা মৌসুম শুরু হতে যাচ্ছে তাই পৌরসভার পক্ষ থেকে ডেঙ্গু নিয়ন্ত্রণে মশা নিধনের ঔষধ স্প্রে করার কার্যক্রম হাতে নেযা হয়েছে। গত ১৯ এপ্রিল মেয়র মহোদয় এই ডেঙ্গু নিয়ন্ত্রণ কার্যক্রমের উদ্বোধন করেছেন। এরপর থেকে পর্যায়ক্রমে বিভিন্ন ওয়ার্ডে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। তিনি আরো বলেন করোনা মোকাবেলায় প্রতিনিয়ত পৌরসভার জীবাণুনাশক পানি স্প্রে করার কার্যক্রমের পাশাপাশি এই ডেঙ্গু নিয়ন্ত্রণের এই কার্যক্রম অব্যাহত থাকবে।