প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

534

dc-pic
॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলা সমাজসেবা বিভাগের উদ্যোগে রাঙামাটি প্রতিবন্ধি স্কুল ও পূনর্বাসন কেন্দ্রের ছাত্র-ছাত্রীদের মাঝে সোমবার শিক্ষা বৃত্তির চেক ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সমাজসেবা উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একে এম মকছুদ আহমেদ, জেলা শিল্পকলা সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল, ও প্রতিবন্ধি স্কুলের পরিচালক রোভার স্কাউট কমিশনার নুরুল আবছার। রাঙামাটি প্রতিবন্ধি স্কুলে সোমবার সকালে এ আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রতিবন্ধি শিশুদের প্রতি অনুগ্রহ কিংবা করুণা নয়, তাদের জন্য প্রয়োজন আন্তরিকতা ও সঠিক পরিচর্যা। তাদের মাঝেও লুকিয়ে আছে দুর্লভ সম্ভাবনা।

প্রতিবন্ধি শিশুদের প্রতিভা ও ক্ষমতা বিকাশে যথাযথ সহযোগিতা দিয়ে তাদের মূল স্রোতধারায় সম্পৃক্ত করার প্রয়োজনীয়তা রয়েছে। প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয়, সকলের সহযোগিতা পেলে তারাও হয়ে উঠতে পারে দেশের সম্পদ।

অনুষ্ঠানে প্রতিবন্ধি স্কুল ও পূনর্বাসন কেন্দ্রের ছাত্র-ছাত্রীদের মাঝে চেক, হুইল চেয়ার ও সাদা ছড়িসহ শিক্ষা উপকরন দেয়া হয়।