প্রধানমন্ত্রীর উপহার পেলো নানিয়ারচরের ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

349

॥ মাহাদী বিন সুলতান ॥

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জায়গা ও ঘর পেয়েছে নানিয়ারচরের ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। মুজিববর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬,১৮৯টি গৃহ নির্মাণ করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে নির্মিত এসব ঘরের উদ্বোধন করা হয়। উপজেলা মিলনায়তনে ইউএনও শিউলি রহমান তিন্নী সভাপতিত্বে কনফারেন্সে যুক্ত হয় নানিয়ারচর।

নানিয়ারচরের ৪টি ইউনিয়নে মোট ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এসব ঘর বিতরণ করা হয়। এসব ঘর পেয়ে আবেআপ্লুত হয়ে পড়েন গৃহহীন এসব পরিবার। কনফারেন্সে প্রধানমন্ত্রীর ঘর উদ্বোধন অনুষ্ঠানের পরে নির্বাহী অফিসার সকলকে চাবি, জমির দলীল ও শীতবস্ত্র বিতরণ করেন। উপকারভোগীরা জানান, তাঁদের কোন জমি ও ঘর ছিলনা। এখন প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আমরা অনেক খুশি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওয়াহাব হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার ও নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান প্রমূখ।