প্রধানমন্ত্রীর জন্মদিনে কাপ্তাইয়ে করোনার গণটিকা

309

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার সারাদেশে গণটিকা কার্যক্রমের আয়োজন করে স্বাস্থ্য অধিদপ্তর। তারই ধারবাহিকতায় পার্বত্য জেলা রাঙামাটি কাপ্তাই উপজেলাতেও ইউনিয়নে পর্যায়ে চলে করোনার গণটিকাদান কার্যক্রম। গণটিকাদান কার্যক্রমে কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নের প্রায় ৪ হাজারের অধিক মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কাপ্তাই করোনার ফোকাল পার্সন ও আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ওমর ফারুক রনি।

তিনি জানান, কাপ্তাই উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে ১নং চন্দ্রঘোনার কেআরসি স্কুল, ২নং রাইখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়, ৩নং চিৎমরম ইউপি কার্যালয়, ৪নং কাপ্তাই ইউপি কার্যালয় এবং ৫নং ওয়াগ্গার বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ এই ৫টি কেন্দ্রে করোনার গণটিকাদান কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কাপ্তাই ইউনিয়নের দূর্গম হরিণছড়া গ্রামেও করোনার টিকা পৌঁছে দিয়েছে কাপ্তাই স্বাস্থ্য বিভাগ।

গণটিকা কার্যক্রমে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মীদের পাশাপাশি রেড ক্রিসেন্ট সদস্য ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা সহযোগীতা করেছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে মঙ্গলবার সকালে বড়ইছড়ি গণটিকা কেন্দ্রে পরিদর্শনে যান কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন। এসময় জনসাধারণকে সারিবদ্ধ লাইনে দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে টিকা নিতে দেখা গেছে।