প্রবাসীর সহায়তায় ১০০ পরিবারের পাশে দাঁড়ালেন বিএনপি নেতা জামাল

584

॥ ইকবাল হোসেন ॥
সারা বিশ্বে মহামারীতে আকার নেয়া নোভেল করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশে ২৭ দিন যাবত চলছে অঘোষিত লকডাউন। এতে করে সারা বাংলাদেশের ন্যায় রাঙামাটিতে কর্মহীন হয়ে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছে হাজারো খেটেখাওয়া মানুষ। এই কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সরকারী ত্রাণের পাশাপাশি সমাজের বিত্তবানরাও এগিয়ে আসছে। এদিকে রাঙামাটিতে বিএনপি নেতা মো. জামাল উদ্দীন তার ওমান প্রবাসী বন্ধু সুলভ চাচাতো ভাই আনোয়ার হোসেন টিপুর সহযোগিতায় ১০০ কর্মহীন পরিবারকে ১ মাসের বাজার ও ইফতার সামগ্রী বিতরণ করেছেন।

মঙ্গলবার সকালে বিএনপি নেতা মো. জামাল উদ্দীন তার রিজার্ভবাজারস্থ মহসিন কলোনির নিজ বাসা থেকে সামাজিক দূরত্ব বাজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ করেণ।

তিনি ১মাসের বাজারের মধ্যে ২৫ কেজি চাল (পরিবারের সদস্য অনুয়ায়ী ৫০ কেজি চাল), তেল- ২লিটার, ডাল-  ১কেজি, আলু-  ২কেজি, পেঁয়াজ-  কেজি, লবন-  ১কেজি। ইফতার সামগ্রীর মধ্যে মটর-  কেজি, চিনি-  ১কেজি ও চিরা-  ১কেজি।

এবিষয়ে মো. জামাল উদ্দীন প্রতিবেদককে বলেন, আমি ওমান প্রবাসী বন্ধুসুলভ চাচাতো ভাই আনোয়ার হোসেন টিপুকে ধন্যবাদ জানাচ্ছি কারণ সে, আমাদের আশেপাশের এলাকার কর্মহীন মানুষগুলোর অসহায় অবস্থায় সহযোগিতার করার বিষয়ে বলার পর আমার ডাকে সারা দিয়ে এই ১০০ পরিবারের ১ মাসের বাজার উপহার দিতে সহযোগিতা করেছে। আজ যেসকল কর্মহীন পরিবারদের হাতে এই ত্রাণ সামগ্রী তুলে দিয়েছি আমি আশাবাদী যে তারা এই ত্রাণ সামগ্রী দিয়ে অন্তত ১মাস অনায়াসে চলতে পারবে ও রমজানে বেশ কয়েকদিন ইফতার করতে পারবে। তিনি আরো বলেন, আমি পরিবারের সদস্য অনুযায়ী বেশ কিছু পরিবারকে ৫০ কেজি করে চাল দিয়েছি যাতে ঐ পরিবার ১মাস চলতে পারে। ভবিষ্যতেও এই ত্রাণ কার্যক্রম অব্যহত রাখবেন ও ত্রাণের পাশাপাশি আর্থিক সহায়তা করবেন বলেও জানিয়েছেন তিনি।