প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পে নানিয়ারচরে তথ্য আপার উঠান বৈঠক

327

মেহেদী ইমাম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জাতীয় মহিলা সংস্থা আয়োজিত নানিয়ারচরে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার থানা পাড়া এলাকায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)

উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা। নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলী রহমান তিন্নী’র সভাপতিত্বে এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা অধিদপ্তর কর্মকর্তা ধীমান চাকমা, উপজেলা তথ্য আপা মুন্নী দত্তসহ স্থানীয় অর্ধশতাধিক নারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রগতি চাকমা বলেন, শেখ হাসিনা সরকার নারী ও শিশুদের সার্বিক উন্নয়নে কাজ করছে। শেখ হাসিনার সহায়তায় তথ্য আপা পথ দেখায়। তথ্য ও উন্নত যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন এবং জীবনমানের উন্নয়ন সম্ভব। আপনারা যে কোন সুযোগ সুবিধায় তথ্য আপার সহায়তা নিবেন।

সভাপতির বক্তব্যে শিউলি রহমান বলেন, সরকার গ্রামীণ নারীদের জন্য নানা প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে তথ্য আপা প্রকল্প একটি। তথ্য ও যোগাযোগ প্রকল্পের মাধ্যমে প্রত্যন্ত এলাকার নারীরা তাদের হাতে তৈরি পণ্য ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করছে। আর তাদের এই ডিজিটাল প্লাটফর্ম তৈরি করে দিচ্ছেন তথ্য আপা।