প্রাণিসম্পদ বিভাগে জেলা পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত

38

॥ এম.নাজিম উদ্দিন ॥
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রাণিসম্পদ বিভাগীয় আহবায়ক কমিটির সমন্বয়সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রাণিসম্পদ দপ্তরের প্রশিক্ষণ কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং জেলা প্রাণিসম্পদ বিভাগের আহ্বায়ক রেমলিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ বরুন কুমার দত্ত। প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন,পুষ্টি চাহিদা পূরণ এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রাণীসম্পদ বিভাগ বিরাট ভূমিকা রাখতে পারে। প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক মানুষেরা গবাদী প্রাণী বিশেষ করে হাসঁ, মুরগী, গরু, ছাগল ও শুকর পালন করে জীবিকা নির্বাহের পাশাপাশি গ্রামীণ অর্থনীতির বিকাশে অবদান রাখছে।

তিনি প্রাণিসম্পদ বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মাঠ পর্যায়ে হাসঁ, মুরগী, গরু, ছাগল ও শুকর পালনে উন্নত পদ্ধতি জনগণের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান। সভা শেষে তিনি প্রাণীসম্পদ বিভাগের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। সভায় জেলা ও উপজেলা পর্যায়ের প্রাণীসম্পদ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।