প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে হলদে পাখি সম্প্রসারণ কর্মসূচী

242

॥ মনু মারমা ॥
রাঙামাটিতে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে হলদে পাখি সম্প্রসারণ কর্মসূচী বাস্তবায়ন-২০২০ পালন করা হয়েছে। “জানলে শিশু স্বাস্থ্য রক্ষা, তবে হবেই দেশ গড়া” এ প্রতিপাদ্যে হলদে পাখিদের দীক্ষা দান কর্মসূচী, পরিচ্ছন্নতা ও করোনা ভাইরাস প্রতিরোধ সচেতনতা মূলক প্রশিক্ষণের সমাপনী এবং একই সাথে আর্ন্তজাতিক নারী দিবস পালন করা হয়েছে।

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন রাঙামাটি জেলার আয়োজনে মঙ্গলবার সকালে রাঙ্গাপানি এমপিএস ক্যান্টিন এন্ড পার্কে রাঙামাটির চারটি স্কুলের সমন্বয়ে অনুষ্ঠিত কার্যক্রমে মনোঘর প্রি ক্যাডেট স্কুল, ভেদভেদী সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাঙামাটি শিশু নিকেতন ও আসামবস্তি সরকারী প্রাথমিক বিদ্যায়ের শিক্ষার্থী এবং গার্ল গাইডসরা অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে আঞ্চলিক কমিশনার নিরূপা দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় কমিশনার ড. ইয়াসমিন আহমেদ। বিশেষ ছিলেন, সাবেক জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, স্থানীয় কমিশনার রাঙামাটি সদর গৈরিকা চাকমা, রাঙামাটি গার্ল গাইডস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তানজিনা আক্তার জাহান, জেলা কমিশনার বীনা প্রভা চাকমা, বরকল উপজেলার স্থানীয় কমিশনার বাসরিকা দেওয়ান।