প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নের জন্যই উন্নয়ন বোর্ডের সৃষ্টি ॥ সবাইকে উন্নয়নের আওতায় আনুন: চেয়ারম্যান নিখিল

326

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, পাহাড়ের আনাচে কানাচে বসবাস করা প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নের জন্যই উন্নয়ন বোর্ডের সৃষ্টি। কাজেই গ্রামের পিছিয়ে পড়া মানুষের জন্য উন্নয়ন বোর্ডের দরজা সব সময় খোলা। কোন প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ যাতে উন্নয়নের বাইরে না থাকে সে লক্ষে জনপ্রতিনিধিদের আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে চেয়ারম্যান বলেন, সকল পর্যায়ের মানুষের উন্নয়নের জন্য আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। এ সময় তিনি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন সোলার প্রকল্পের উদাহর দিয়ে চেয়ারম্যান বলে দুর্গম এলাকার মানুষ যাতে বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চি না হয় সে লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পাহাড়ে এই প্রকল্প দিয়েছে। জুরাছড়িতে তার জন্য আয়োজিত সংবর্ধনা সভায় বক্তব্য প্রদানকালে চেয়ারম্যান এই মন্তব্য করেন।

চেয়ারম্যান নিখিল কুমার চাকমা দুইদিনের জন্য জুরাছড়ি উপজেলা সফর করছেন। সফরকালে বুধবার (০১ ডিসেম্বর) চেয়ারম্যান উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন অফিসার্স ক্লাব কাম ডরমিটরির ভিক্তি প্রস্তর স্থাপন ও কাংরাছড়ি ফুট ব্রিজ উদ্বোধন করেন। পরে জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চেয়ারম্যানের জন্য আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে নিখিল কুমার চাকমা আরো বলেন, গরীব অসহায় মেয়েরা যাহাতে তাদের আত্মকর্মসংস্থানের সুযোগ পায় সে লক্ষ্যে আমরা আয়বর্ধনমূলক প্রকল্প গ্রহণ করছি।

বিজয়ের মাসে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্বরণে এক মিনিট নিরবতা পালন শেষে উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহ ফুলেল শুভেচ্ছা জানায়। এ সময় দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলাপরিষদ সদস্য প্রবর্তক চাকমা,উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভাঃ) রিটন চাকমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা সহ সরকারি দপ্তরের কর্মকর্তাগণ। আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ কর্তৃক চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে সম্মাননা ক্রেস প্রদান করা হয়।

এদিকে পার্বত্য চট্টগ্রাম চেয়ারম্যান দুই দিনে সফরে এসে জেলা পরিষদের বাস্তবায়নে ঢেউটিন, সেলাই মেশিন বিতরণ করেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। একই দিনে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের মাধ্যেমে বিনয় কৃষ্ণ চাকমার তত্বাবধানে কিশোর কিশোরীদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।