ফের বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমান সিনিয়র ভাইসচেয়ারম্যান

225

khaleda_tarique20150927150554

ঢাকা ব্যুরো অফিস, ৬ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান বিনা প্রতিদ্বন্দ্বীতায় তিন বছরের জন্য পুনরায় নির্বাচিত হয়েছেন। এর ফলে বেগম খালেদা জিয়া চতুর্থবারের মত বিএনপির চেয়ারপাসন ও তারেক রহমান দ্বিতীয় বারের মত সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন।

রোববার বিকেল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন কমিশনের চেয়ারম্যান ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এ ঘোষণা দেন। এ সময়ে নির্বাচন কমিশনের সদস্য সচিব ও দলের নির্বাহী কমিটর সদস্য ব্যারিস্টার আমিনুল হক, ইসির সদস্য ও দলের ভাইসচেয়ারম্যান হারুন আল রশিদ উপস্থিত ছিলেন। এ ছাড়া নির্বাচন রিটার্নিং অফিসার ও বিএনপির স্থায়ী কমিটির সদদ্য নজরুল ইসলাম খান, সহ কারী রিটানিং অফিসার ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল মান্নান ও খালেদা জিয়ার নির্বাচনী এজেন্ট দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ও তারেক রহমানের নির্বাচনী এজেন্ট যুগ্ম মহাসচিব মো. শাহজাহান উপস্থিত ছিলেন।

জমির উদ্দিন সরকার বলেন, রিটার্নিং অফিসার নজরুল ইসলাম খানের কাছ থেকে চেয়ারম্যান পদে বেগম খালেদা জিয়ার নির্বাচনী এজেন্ট দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ মনোনয়নপত্র সংগ্রহ করেন। এবং বিএনপির সিনিয়র ভাইসচেয়ারম্যান পদে দলের যুগ্মমহাসচিব মো. শাহজাহান মনোনয়নপত্র সংগ্রাহ করেন। তাদের মনোনয়নপত্র ৪ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসারের নিকট জমা দেন রিজভী ও শাহজাহান। ৫ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়। আজকে প্রার্থীতা প্রত্যাহারের দিন ছিল। প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার না করায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় বেগম খালেদা জিয়া বিএনপির চেয়ারপাসন ও তারেক রহমান সিনিয়র ভাইসচেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ১৯ মার্চ ষষ্ঠ কাউন্সিলের দিন বিএনপি শীর্ষ দুই পদ চেয়ারপারসন এবং সিনিয়র ভাইসচেয়ারম্যান পদে নির্বাচন হওয়ার কথা ছিল। গত ২৯ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন কমিশনের চেয়ারম্যান  ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। চেয়ারম্যান ও সিনিয়র ভাইসচেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করা ক্ষেত্রে প্রার্থীর বয়স কমপক্ষে ৩০ (ত্রিশ)  বছর এবং তাকে দলের চাঁদাদাতা সদস্যদের কাছ থেকে মনোনয়নপত্র আহ্বান করা হয়।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান