ফ্লেভার রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালতের হানা ॥ একজনের জেল

463

॥ আলমগীর মানিক ॥

মাদক এবং জুয়া খেলার আসর বন্ধে রাঙামাটি শহরের অভিজাত ক্লাব হিসেবে পরিচিত ফ্লেভার রেস্টুরেন্টে আকস্মিক হানা দিয়ে জেল জরিমানার আদেশ দিয়েছে রাঙামাটি জেলা প্রশাসনের মোবাইল কোর্ট। বুধবার রাত সাড়ে আটটার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে দেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রিয়াদ হাসান গৌরব। এসময় জেলা প্রশাসনের পেশকার নজরুল ইসলাম, পুলিশ ও প্রশাসনের অন্যন্য কর্মকর্তারা উপস্তিত ছিলেন।

অভিযান সূত্রে জানা যায়, অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট এসএম রিয়াদ হাসান গৌরব জেলা এ সময় পল্লী উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রিয়দর্শী চাকমা-কে মদ পরিবেশনের দায়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদানের আদেশ দেন।

এ ছাড়া অননুমোদিত পরিবেশে মাদক ক্রয় বিক্রয় এবং মদ খাওয়ার অভিযাগে হুমায়ন আহম্মদ রেজা-কে নগদ তিন হাজার টাকা এবং রাজধানী ঢাকার বাসিন্দা আব্দুল্লাহ হিল-কে তিন হাজার টাকা করে জরিমানা প্রদান ও ভষ্যিতে এ ধরণের কাজ থেকে দূরে থাকার জন্য সতর্কতা প্রদান করে।

এছাড়া ওই সময় ক্লাবে অবস্থান করা রাঙামাটি সরকারি মহিলা কলেজ এর সহকারী অধ্যাপক (..) চাকমা-কে ভবিষ্যতে এ ধরণের কাজ থেকে বিরত থাকার জন্য সতর্কতা করে নিস্কৃতি দেওয়া হয়।

জেলা প্রশাসন সূত্র জানায় সিটিজেন জার্নালিজম এর সুফল হিসেবেই এই সফল অভিযান হয়। সম্প্রতি শহরে অবৈধ মাদক ও জুয়ার আসর বন্ধে জেলা প্রশাসনের পক্ষ থেকে নাগরিকদের সহযোগীতা কামনা করেন জেলাপ্রশাসক মানজারুল মান্নান।

তিনি জানান, কোথাও অবৈধ মাদক এবং জুয়ার আসর চোখে পড়লে যেন প্রশাসনকে জানানো হয়। এ লক্ষ্যে জেলা প্রশাসনের ফেসবুক পেইজও ব্যবহার করার আহ্বান জানান তিনি। এছাড়া সংশ্লিষ্টদের মোবাইল নং দেওয়া হয়। প্রশাসন আরো জানায় সুনির্দিষ্ট তথ্য প্রদান করা হলে সংবাদদাতার পরিচয় গোপন রাখা হবে। এই আহ্বানের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যটি পায় জেলা প্রশাসন।