বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ঘিরে শিশু একাডেমির নানা আয়োজন

145

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ঘিরে শিশু একাডেমি রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা অর্চনা চাকমা সংবাদ মাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানটি প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে- উপর্যুক্ত বিষয়ের প্রতি আপনার দৃষ্টি পূর্বক জানানো যাচ্ছে যে, ১৭ মার্চ ২০২১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমির কেন্দ্রীয় কার্যালয় কর্তৃক শিশু-কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে। সংযুক্ত নিয়মানুযায়ী রচনা লিখে এবং ছবি অঁংকন করে আগামী ২২ ফেব্রুয়ারি ২০২১ তারিখের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে প্রেরণে জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। বিজয়ী শিশুদের পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী নিম্নরূপঃ রচনা লিখনের নিয়মাবলী: ক বিভাগ: ৫ম থেকে ৭ম শ্রেণি, বিষয়: বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ, মন্তব্য: ৫০০ শব্দ। খ বিভাগ: ৮ম থেকে ১০ম শ্রেণি, বিষয়: বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ, মন্তব্য: ৮০০ শব্দ।বি:দ্র: রচনা লেখার উপরের কর্ণারে প্রতিযোগীর নাম, মাতার নাম, পিতার নাম, স্কুলের নাম, শ্রেণি, প্রতিযোগিতার বিভাগ, মোবাইল ও ই-মেইল (যদি থাকে) অবশ্যই সুষ্পষ্টভাবে উল্লেখ করতে হবে। চিত্রাংকনের নিয়মাবলী : ক বিভাগ: নার্সারী থেকে ৩য় শ্রেণি, বিষয়: ইচ্ছেমতো, চিত্রাংকনের মাধ্যম: উন্মুক্ত। খ বিভাগ: ৪র্থ থেকে ৬ষ্ট শ্রেণি, বিষয় আমাদের বঙ্গবন্ধু, চিত্রাংকনের মাধ্যম: প্যাষ্টেল কালার। গ বিভাগ: ৭ম থেকে ১০ম শ্রেণি, বিষয় আমাদের বঙ্গবন্ধু এবং বাংলাদেশ, চিত্রাংকনের মাধ্যম: প্যাষ্টেল কালার। ঘ বিভাগ: বিশেষ চাহিদা সম্পন্ন শিশু (১ম থেকে ১০ম শ্রেণি), বিষয়: ইচ্ছেমতো, চিত্রাংকনের মাধ্যম: উন্মুক্ত। কার্টিজ পেপারের মাপ: কার্টিজ পেপারের দৈর্ঘ্য ১৬ ইঞ্চি (৪০ সে.মি) এবং প্রস্থ ১১ ইঞ্চি (২৮ সে.মি) হতে হবে। বি:দ্র: অংকিত ছবির পিছনে প্রতিযোগির নাম, মাতার নাম, পিতার নাম, ঠিকানা, স্কুলের নাম, শ্রেণি, প্রতিযোগিতার বিভাগ, মোবাইল নম্বর ও ই-মেইল (যদি থাকে) অবশ্যই সুষ্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

অতএব, অনুগ্রহ পূর্বক স্থানীয় বিদ্যালয় ও শিশু সংগঠনের ছাত্র-ছাত্রীদের আগামী ২২/০২/২০২১ তারিখে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতার রচনা ও ছবি প্রেরণের নিমিত্তে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।