বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ঘিরে শিশু একাডেমির ২দিন ব্যাপি কর্মসূচী

327

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে। সোমবার (১৫ মার্চ) সংবাদ মাধ্যমে প্রেরিত জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মিসেস অর্চনা চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে- উপযুক্ত বিষয়ের প্রতি আপনার সদয় দৃষ্টি আকর্ষণ পূর্বক জানানো যাচ্ছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় কর্তৃক আগামী ১৬ মার্চ ও ১৭ মার্চ দুইদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিযোগিতার নিয়মাবলী নিম্মরূপঃ ১। চিত্রাংকন প্রতিযোগিতাঃ ১৬/০৩/২০২১। দুপুর ১২টা- ‘‘ক’’ বিভাগঃ নার্সারী হতে ৩য় শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ ইচ্ছামত। ‘‘খ’’ বিভাগঃ ৪র্থ শ্রেণি হতে ৭ম শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ মুক্তিযুদ্ধ। ‘‘গ’’ বিভাগঃ ৮ম শ্রেণি হতে ১০ম শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ। ২। রচনা প্রতিযোগিতাঃ ১৬/০৩/২০২১। দুপুর ১২টা। ‘‘ক’’ বিভাগঃ ৪র্থ শ্রেণি হতে ৬ষ্ঠ শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ। “খ” বিভাগ ঃ ৭ম শ্রেণি হতে ১০ম শ্রেণি এবং সমমানের ছাত্র/ছাত্রীবৃন্দ, বিষয়ঃ মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার কাগজ একাডেমি থেকে সরবরাহ করা হবে এবং অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগীদের সঙ্গে আনতে হবে। বিজয়ী শিশুদের আগামী ১৭/০৩/২০২১ সকাল ১০টায় শহিদ আব্দুল আলী মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরস্কার প্রদান করা হবে।

অতএব, আপনি অনুগ্রহ পূর্বক উল্লেখিত কর্মসূচিতে অংশগ্রহণের নিমিত্তে আপনার প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।