বছরের প্রথমদিনেই বিলাইছড়ির বিদ্যালয়গুলোতে পাঠ্য বই বিতরণ

375

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

শনিবার (১ জানুয়ারি) শিক্ষা বর্ষে প্রথম দিনে, শিক্ষার্থীদের জনে জনে,বই নিবে খুশি মনে – এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের মত বিলাইছড়ির সকল বিদ্যালয়েও বই উৎসব ও নতুন বই বিতরণ করা হয়েছে। সকালে দীঘলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া ।

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয় হলো শিক্ষার্থীদের প্রথম বিদ্যালয় এবং শিক্ষার ভিত্তি তৈরির প্রথম ধাপ। তাই তিনি শিক্ষক এবং অভিভাবকদের এই সময়ে শিশুদের বিশেষ যতœ সহকারে পড়ানোর আহবান জানান। কারণ প্রাথমিক স্তরের ভিত্তিটা শক্ত নাহলে হাইস্কুলে গেলে ঝরে পরার সম্ভাবনা থাকে। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আমি চাই ভবিষ্যতে আমাদের এই বিদ্যালয়গুলো থেকে উচ্চ পদস্থ সরকারি বিভিন্ন কর্মকর্তা বেড়িয়ে আসুক। তাই তিনি শিক্ষার্থীদের বড় মানুষ হওয়ার জন্য স্বপ্ন দেখতে বলেন।

বই বিতরণ অনুষ্ঠানে উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ বখতেয়ার হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক রঞ্জন তঞ্চঙ্গ্যা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যাসহ জনপ্রতিনিধি, অভিভাবক, এসএমসির সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ । পরে রেমলিয়ানা পাংখোয়া পাংখোয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন।

এছাড়াও বিলাইছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় ও দীপংকর তালুকদার বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, কেরনছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও কুতুব দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, আজ উপজেলায় মাধ্যমিক, নিম্ম মাধ্যমিক ও প্রাথমিক মিলে মোট – ৫৯ টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে এইসব নতুন বই বিতরণ করা হয়েছে।