বনরূপা ব্যবসায়ী সমিতি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি

352

॥ শাহ আলম ॥
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২০ লক্ষ টাকা ব্যয়ে রাঙামাটির বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির নব-নির্মিত ভবনের নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন ২০২০ খ্রিষ্টাব্দ) সকাল ১০টায় রাঙামাটি ভেদভেদীর লোকানাথ মন্দির সংলগ্ন এলাকায়  নব-নির্মিত এই ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন, রাঙামাটির স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

এ সময় রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ আবু সৈয়দ, সাধারণ সম্পাদক তাপস দাশসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে দীপংকর তালুকদার এমপি বলেন, পাহাড়ের প্রতিটি উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান রয়েছে। পাহাড়ের মানুষের কথা তিনি চিন্তা করেন বলেই পার্বত্য অঞ্চলের সব জায়গায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। বর্তমানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য জেলা পরিষদ, এলজিইডিসহ প্রতিটি সেক্টরের মাধ্যমে পাহাড়ের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আজ এই ব্যবসায়ী ভবনের ভিত্তি স্থাপনের মাধ্যমে সমিতি আরো অনেক দূর অগ্রসর হবে বলে তিনি মন্তব্য করেন।

জানা যায়, রাঙামাটি বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের নিজস্ব অর্থায়নে ৩৫লক্ষ টাকার ক্রয়কৃত ৫ শতক জমির উপর ৫তলা ফাউন্ডেশন ভবন নির্মানের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০লক্ষ টাকার অর্থায়নে এই নব-নির্মিত ভবনের উন্নয়ন কাজ শুরু করা হবে।