বন্যহাতির আক্রমণে লংগদুতে এক ব্যাক্তি নিহত

275

॥ লংগদু প্রতিনিধি ॥

রাঙামাটির লংগদু উপজেলার গুলশাখালী ইউনিয়নের রহমতপুর এলাকায় রাতের বেলায় বন্যহাতির আক্রমনে শামিম আলম (৪৫) নামে এক ব্যাক্তি নিহত হয়েছে। নিহতের বাড়ী একই এলাকায় এবং গুলখালী ইউপি সংরক্ষিত ৭,৮,৯নং ওয়ার্ডের মহিলা সদস্যা নুর নাহার বেগমের স্বামী ।

এলাকাবাসীরা জানায়, রোববার রাত দশটার দিকে শামিম আলম স্থানীয় চৌমুহনী বাজার থেকে হেটে রহমতপুর নিজ বাড়ীতে যাচ্ছিল। রহমতপুর ব্রিজের কাছে আসতেই হঠাৎ বন্যহাতি কবলে পড়ে যায় তিনি। এসময় হাতির এলোপাতাড়ি আক্রমণের ফলে তার সমস্ত শরীরে মারাত্বকভাবে আঘাত লাগে।

ছুটে পালানোর শত চেষ্টার পরেও শেষ পর্যন্ত নিজেকে রক্ষা করতে পারেনি। তার  চিৎকার-আহাজারী শুনতে পেয়ে তাকে হাতির কবল থেকে উদ্বার করে এলাকাবাসীরা। শামিম আলমকে উদ্ধারের পরপরই স্থানীয় বেসরকারী রাবেতা হাসপাতালে নিয়ে যান গ্রামবাসীরা। পরের দিন মঙ্গলবার সকাল সাতটায় সেখানে তার মৃত্যু হয়।

গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রায় এই এলাকায় বন্যহাতি আক্রমন করে থাকে। এতে অনেক জান মালের ক্ষয়-ক্ষতি ঘটছে। বন্যহাতির সমস্য এখানে একটি বড় সমস্যা।  লংগদু থানা সূত্র জানাগেছে, এব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে।