বন উজার হলে সমৃদ্ধিশালী সম্পদটি ধ্বংস হবে

313

 

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য দীপংকর তালুকদার বলেন, এ অঞ্চলের প্রধান সম্পদ হচ্ছে কাঠ, মাছ ও বাঁশ। এ সম্পদের উপর ভিত্তি করে এ জেলার অর্থনৈতিক চাকা সচল রয়েছে। আসবাবপত্র তৈরি করতে কাঠের প্রয়োজন রয়েছে।

কিন্তু অসাধু উপায়ে কাঠ কেটে আসবাবপত্র তৈরি করলে একদিন বন উজার হয়ে যাবে। আর বন উজার হলে এ সমৃদ্ধশালী সম্পদটি ধ্বংস হয়ে যাবে। জেলায় বাড়বে বেকারত্বের হার। এসময় তিনি অবৈধ ভাবে বন উজার না করার জন্য সমিতির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার সকালে রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখি সমবায় সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন করার সময় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

সমিতির সভাপতি হাজী কামাল উদ্দীনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি চেম্বার অব কমার্স’র সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়াসহ সমিতির নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় এ নেতা জানান,আ’লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের উন্নতি ঘটে, দেশ এগিয়ে যায়। তিনি বলেন, আমি আপনাদের কথা রেখেছি। আপনাদের দীর্ঘদিনের দাবি সমিতির নিজস্ব ভবন । আর ভবন নির্মাণে আমার দলের পাক্ষে যে ধরণের সহযেগিতা করা দরকার তাই করেছি,ভবিষ্যতে আরও সহযোগিতা করা হবে। কিন্তু আপনাদের কাছে একটা চাওয়া সহযোগিতা করার জন্য আমাকে সেই জায়গায় পৌছতে হবে। পৌছার জায়গাটা তৈরি করে দিতে হবে আপনাদের।