বরকলে ভূমি বিরোধের জেরে শিশুসহ আহত ০৪

111

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটির বরকলে পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় তিন জন আহত হয়েছে।শুক্রবার সকালে বরকলের ভূষনছড়া ইউনিয়নের এরাবুনিয়ার ৫ নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। আহতরা জানান,আমাদের জমির মধ্যে থাকা তুলাগাছ থেকে সাবেক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোতালেব ও তার ছেলে জান্নাত মুন্সী,রবিউল,সাইফুল ও ফরিদ সহ আরো অনেকজন মিলে জোরপূর্বক তুলা সংগ্রহ করে নিয়ে যাওয়ার সময় বাধা প্রদান করলে মোতালেব ও তার সহযোগীরা দা বটি নিয়ে মোঃ আজাদ(৫০) ও তার স্ত্রী লিপি বেগম(৪০) এবং রসুল(২৮) কে কোপানোর পাশাপাশি বেদড়ক মারধর করে। এমনকি রক্ষা পায়নি চার বছরের শিশু টুম্পা। তাকে পা ধরে ১০ বারো হাত দূরে ফেলা দেওয়া হয়। এসময় তারা বাসায় ট্রাঙ্কে থাকা ৩ লক্ষ টাকা লুটপাট করে। পরবর্তীতে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে অবস্থার অবনতি হলে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

এ বিষয়ে জানকে মোতালেব মুন্সীর মুঠোফোনে যোগাযোগ করা বন্ধ পাওয়া যায় ৫ নং ওয়ার্ডে ইউপি সদস্য মো আব্দুস সবুর তালুকদার জানিয়েছেন, আমি বিষয়টা সম্পর্কে ইতিমধ্যেই অবগত হয়েছি।মোতালেব অত্র এলাকাতে বিগত দিন অরাজকতা সৃষ্টি করে আসছে। বিভিন্ন ব্যাক্তির জমি দখলসহ তাদেরকে মিথ্যা মামলায় ফাসানোসহ বিভিন্নভাবে অত্যাচার করে থাকে। এ ক্ষেত্রে তার সহযোগী তার তিন ছেলে ও তার নিকটাতœীয়রা।

ভুষনছড়া ইউপি চেয়ারম্যান মোঃ মামুনর রশিদ জানান, ঘটনাটি সম্পর্কে নিশ্চিত হয়েছি।মোতালেব ও তার পরিবার অত্যন্ত উগ্র মনোভাবী। নির্যাতিত পরিবারকে আইনের আশ্রয় নেবার পরামর্শ দিয়েছি। তার সাথে সাথে আহত ব্যাক্তিদের চিকিৎসার বিষয়টিতেও সুনজরে রাখছি।

বরকল থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বিষয়টি মুঠোফোনে নিশ্চিত হয়েছি। তবে বিষয়টি খুব ন্যাক্কারজনক। এখনো থানায় কোন মামলা হয়নি। মামলা হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।