বরকলে মুক্তিযোদ্ধার উপর হামলা, বাড়িঘর লুটপাট; সুষ্ঠু বিচারের দাবী পরিবারের

638

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি পার্বত্য জেলার বরকল উপজেলার কলাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আমিনের পরিবারের সদস্যদের উপর অতর্কিত হামলা চালিয়েছে একদল দুষ্কৃতিকারী।

রোববার বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আমিনের ছেলে মো. সুজন প্রতিবেদককে জানান, শনিবার আনুমানিক সকাল ৯টায় জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়ে জাহিদ আলীর নেতৃত্বে তার ছেলে জহুরুল, আবুল সহ শাহীন ও মোবারক-পিতা আবুল, নাহিদুল- পিতা জহুরুল, নাজমা আক্তার-স্বামী জহুরুল দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আমিন তার স্ত্রী সেতেরা বেগম, ছেলে সোহাগ ও তার স্ত্রী সুমি আক্তারসহ পরিবারের ৪ জনের উপর হামলা ও লুটপাট চালায়।

এসময় তারা মুক্তিযোদ্ধা মো. নূরুল আমিনের বাসা থেকে নগদ দেড় লক্ষ টাকা সহ মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। পরে প্রতিবেশিরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায় এবং স্থানীয়রা নূরুল আমিনের পরিবারের সদস্যদের উদ্ধার করে প্রথমে বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আমিন ও তার স্ত্রী সেতেরা বেগমকে উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে তারা রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এদিকে মুক্তিযোদ্ধা মো. নূরুল আমিনের ছেলে মো. সুজন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ রাঙামাটি জেলা কমান্ড কাউন্সিলের সভাপতি রাসেল তালুকদার ঘটনার নিন্দা জানিয়েছেন এবং সুষ্ঠু বিচার চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

এই ঘটনায় হামলাকারী জাহিদ আলীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।