বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী উদ্যাপন।

353

স্টাফরিপোর্ট- ২৭ জুন ২০১৮, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি):  দেশের সমাজপ্রগতি আন্দোলনের অগ্রপথিক মানবতার মৃন্ময়ী জননী সাহসিকা কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে বিকাল ৩টায় বাংলাদেশ মহিলা পরিষদের সুফিয়া কামাল ভবন মিলনায়তনে সুফিয়া কামাল স্মারক বক্তৃতা, নারী ও কন্যা নির্যাতন প্রতিরোধ আন্দোলনে তৃণমূলে ভূমিকা রেখে চলেছেন এমন দু’জন পুরুষ ব্যক্তিত্বকে সুফিয়া কামাল সম্মাননা প্রদান করা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আযোজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আয়শা খানম।

‘‘নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনে সামাজিক শক্তির ভূমিকা ও কবি সুফিয়া কামাল’’ শীর্ষক স্মারকবক্তৃতা প্রদান করেন সাংবাদিক, কলামিস্ট লেখক সৈয়দ আবুল মকসুদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানু। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন লাইসা আহম্মেদ লিসা, জান্নাত এ ফেরদৌস লাকী, মাহফুজা আক্তার রুমী এবং মাধবী বণিকৃন্দ। সামাজিকভাবে নারী নির্যাতন প্রতিরোধে ভূমিকা রাখার জন্য এবছর দুজন পুরুষকে এই সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রদান করা হয় নারী নির্যাতন প্রতিরোধে ও নির্মূলে সৃজনশীল ও গঠনমূলক অবদানের জন্য বিমল আগরওয়াল এবং তরুণ প্রজন্মের সদস্য হিসেবে নারী  নির্যাতন প্রতিরোধ ও নির্মূলে ধারাবাহিক ভূমিকার জন্য জাহাঙ্গীর আলমকে। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের পক্ষ থেকে কবি সুফিয়া কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানের পরিচালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম। সভায় কবি কন্য সুলতানা কামাল ও সাঈদা কামাল, মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ ঢাকা মহানগর শাখার সদস্যবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীসহ প্রায় দেড়শতাধিক ব্যক্তিত্বের উপস্থিতি ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।