বাঘাইছড়িতে অস্ত্রসহ প্রসিতপন্থী ইউপিডিএফ’র ৫ চাঁদাবাজ আটক

80

॥ স্টাফ রিপোর্টার ॥

বাঘাইছড়ি থেকে অস্ত্রসহ পাঁচ চাঁদাবাজকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার সন্ধ্যায় বাঘাইছড়িস্থ অচলচুগ বনবিহার এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করা হয়েছে বলে মুঠোফোনে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি সার্কেলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল। তিনি জানান, যৌথঅভিযানের মাধ্যমে এই চাঁদাবাজদের আটক করা হয়। তারা সকলেই ইউপিডিএফ কর্মী বলে জানিয়েছেন তিনি।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ইসতিয়াক আহাম্মেদ জানান, সেনাবাহিনীর সহায়তা নিয়ে আমরা যৌথ অভিযান পরিচালনা করে বাঘাইছড়ির মারিশ্যা-দীঘিনালা সড়কের অচলচুগ বনবিহার এলাকা থেকে বিপ্লব চাকমা(৩৩), মিঠন চাকমা(২৮), রিটন চাকমা(৩৩), রতœা চাকমা(২৩) ও পদ্মা রঞ্জন চাকমা(৪২) নামে পাঁচ অস্ত্রধারীকে আটক করি।

এসময় তাদের কাছ থেকে ১টি এলজি, ২টি কার্তুজ, ২টি মোটর সাইকেলসহ আমেরিকান ডলার, ভারতীয় রুপী ও চাঁদা আদায়ের রশিদ পাওয়া গেছে বলে যোগ করেন তিনি। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

নিরাপত্তা বাহিনী সূত্র জানিয়েছে, আটককৃতরা সকলেই প্রসিত খীসার নেতৃত্বাধীন পার্বত্য চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর সক্রিয় সদস্য।

সাম্প্রতিক সময়ে এই সংগঠনের সশস্ত্র শাখার এ্যাকটিভিটসরা বিভিন্ন ধ্বংসাত্মক কার্যক্রমের পাশাপাশি স্থানীয় পাহাড়ি বাসিন্দাদের কাছ থেকে বিপুল পরিমানে চাঁদাবাজি ও সশস্ত্র তৎপরতা বৃদ্ধি করায় স্থানীয় পাহাড়ি অধিবাসিরা হয়রানী-নির্যাতনের শিকার হচ্ছে। স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়েই বিশেষ অভিযান পরিচালনা করে সোমবার সন্ধ্যায় উপরোক্ত ৫ সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করে যৌথবাহিনী।