বানিজ্য মেলায় পাহাড়পুর দেখলেন পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন

340

paharpur

ঢাকা ব্যুরো অফিস, ২৬ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি) : ঢাকার আগারগাঁয়ে প্রতি বছরের মতো এবারেও ১লা জানুয়ারি থেকে শুরু হয়েছে “ঢাকা অন্তর্জাতিক বানিজ্যমেলা-২০১৬”। বিভিনড়ব সেক্টরের প্রথিতযশা প্রতিষ্ঠান ও কম্পানির পাশাপাশি বাংলাদেশ ট্যুরিজম বোর্ড উক্ত মেলায় অংশ নিয়েছে। বাংলাদেশের পর্যটন সমৃদ্ধ ঐতিহ্যকে সকলের সামনে তুলে ধরার জন্য পাহাড়পুর বৌদ্ধ বিহারের আদলে ট্যুরিজম বোর্ডের স্টল নির্মাণ করা হয়েছে। নিজের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সচেতন করা এবং বাংলাদেশের পর্যটন শিল্পের প্রণোদনা জোগাতে ট্যুরিজম বোর্ডের এই আয়োজন মেলায় আগত দেশী-বিদেশী দর্শনার্থীদের মুগ্ধ করেছে।

সম্প্রতি বানিজ্য মেলা পরিদর্শনে এসে মাননীয় পর্যটনমন্ত্রী জনাব রাশেদ খান মেনন ট্যুরিজম বোর্ডের স্টল ঘুরে দেখেন। সাধারণ দর্শনার্থীদের মতো পাহাড়পুর বৌদ্ধ বিহারের স্টল মাননীয় মন্ত্রীর দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়। তিনি ট্যুরিজম বোর্ডের সকল আয়োজনে সন্তোষ পোষণ করেন।

প্রতিদিন অসংখ্য দর্শনার্থী মেলায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের স্টলে ভীড় করেন। শুক্্র ও শনিবার দর্শনার্থীদের জন্য বিশেষ আয়োজন করা হয়। একটি পাজল বোর্ডে ভিজিট বাংলাদেশ ২০১৬ এর এলোমেলো লোগো মেলানো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ভিজিট বাংলাদেশ ২০১৬ লোগোটি সফলভাবে মেলাতে সক্ষম প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়। বিশেষ আকর্ষন হিসেবে রয়েছে দীর্ঘ পা সম্বলিত রণ’পা। এছাড়াও ডার্ট নিক্ষেপ খেলা দর্শনার্থীদের মধ্যে ব্যাপক ভাবে সাড়া ফেলেছে। বিজয়ী প্রতিযোগীদের পুরস্কার হিসেবে ভিজিট বাংলাদেশ লোগো চিহ্নিত টি-শার্ট উপহার দেয়া হয়।

উল্লেখ্য যে মাননীয় প্রধানমন্ত্রী ২০১৬ সালকে “পর্যটন বর্ষ” এবং “ভিজিট বাংলাদেশ ২০১৬” ঘোষণা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করার জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বছরব্যাপী বিভিনড়ব কর্মকা- পরিচালনা করে আসছে। এই কর্মকা-গুলোর সাথে জনসম্পৃক্ততা বাড়ানোর জন্য বিভিনড়ব এ্যাকটিভেশন ক্যাম্পেইনের পাশাপাশি প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশের পর্যটন শিল্পের উনড়বয়নে ট্যুরিজম বোর্ডের বিভিনড়ব আয়োজনে সকলের সর্বাত্মক সহযোগিতা বিশেষভাবে আশাকরা হচ্ছে।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান