বান্দরবানের খবর : জয়িতার ভিত্তি প্রস্তর স্থাপন, হ্যান্ডবলে ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

434

p......6

বান্দরবান প্রতিনিধি, ১৩ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : বান্দরবানে সরকারের নিবন্ধনকৃত মহিলা ব্যবসায়ীদের উদ্যেগে জয়িতা সংগঠনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার মেঘলা পর্যটন কেন্দ্রের পাশে ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু জাফর এর সভাপতিত্বে এসময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী, পুলিশ সুপার মিজানুর রহমানউপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক  অধিদপ্তরের আয়োজনে সমাবেশে বক্তরা বলেন,  জয়িতা ও মহিলা সমাজ  সেবা অধিদপ্তরের সহায়তায়  শিশু ও নারীরা বিভিন্ন সেবা পাচ্ছে। এ সেবা মূলক প্রতিষ্ঠান দুর্গম পার্বত্য এলাকার গরীব ও অসহায়দের সেবাই হাত বাড়িয়ে দিয়েছে। জয়িতার নানা কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে তাদের  প্রত্যেককে নিজ নিজ কর্তব্যের প্রতি আরো দায়িত্ববান হওয়ায় আহবান ও জানান। সমাবেশ শেষে জয়িতার আয়োজনে তিন হাজার টাকা করে দুগ্ধভাতা প্রধান করা হয়।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ নারীর ক্ষমতায়ণ সুনিশ্চিত করার লক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত মহিলা সমিতি ভিত্তিক ব্যতিক্রমী ব্যবসায়ী উদ্যোগ জয়িতা-বান্দরবান কর্মসুচী বাস্তবায়িত হচ্ছে।

হ্যান্ডবল প্রতিযোগিতায় ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন :

বান্দরবান প্রতিনিধি : বান্দরবান জেলা মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতায় ¤্রাে আবাসিক উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল স্থানীয় রাজার মাঠে খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি বান্দরবান জেলা ও দায়রা জজের সহধর্মিনি ইয়াসমিন সুলতানা। ফাইনাল ম্যাচে ম্রো আবাসিক বিদ্যালয় ডনবস্কো বিদ্যালয়কে ৯-০ গোলে পরপজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি সুবর্ণা চৌধুরীরসহ মহিলা ক্রীড়া সংস্থার নেত্রীরা উপস্থিত ছিলেন।

বিকালে ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয় বনাম ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের মধ্য হ্যান্ডবল প্রতিযোগীতা শরু হয়। খেলার শুরুতে ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয়ের খেলোয়ারা আধিপত্য বিস্তার করে। টানা নয় গোল করে ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয়। শান্তনা সূচক একটি গোল করে ডনবস্কো উচ্চ বিদ্যালয়। ৯-১ গোল ব্যবধান নিশ্চিত করে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয়। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন মংচাই ম্রো।

গত শুক্রবার শুরু হওয়া টুর্ণামেন্টে কলেজ ও স্কুল পর্যায়ে ৬টি দল অংশ নেয়।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান