বান্দরবানের বই উৎসবে বীর বাহাদুর এমপি : শেখ হাসিনা সরকার শিক্ষার মান বৃদ্ধি করেছে

413

p..2

 

বান্দরবান প্রতিনিধি, ১ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি শুক্রবার বান্দরবানে বই উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, বছরের প্রথম দিনেই বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে শেখ হাসিনা শিক্ষার মান বৃদ্ধি করে বিশ্বের দরবারে বাংলাদেশকে মর্যাদার এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, বাংলাদেশ যে ভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে তাকে দমিয়ে রাখার শক্তি আর কারো নাই। জননেত্রী শেখ হাসিনার রাজনীতি হচ্ছে শিক্ষার মান বৃদ্ধির মাধ্যমে প্রত্যক ঘরে ঘরে শিক্ষিত ও দক্ষ জনশক্তি তৈরি করে বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়ানোর ব্যবস্থা করা। তিনি বলেন, জালাও পোড়াও রাজনীতির মাধ্যমে দেশ এবং জনগণের কল্যান বয়ে আনা যায় না, বরং দেশকে ধংসের দ্বার প্রান্তে নিয়ে যায়।

জেলা পরিষদের চেয়ারম্যান ওস্তাদ ক্যশৈহ্লার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন, ভার প্রাপ্ত মাধ্যমিক জেলা শিক্ষা অফিসার মো. আবদুল কাদের, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মে. আবু ইউসুফ, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আফছার, জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাশ, সিয়ং ইয়ং ¤্রাে সহ শিক্ষা প্রতিষ্ঠান সমুহের প্রধান গন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উপস্থিত শিক্ষক ও ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে আরো বলেন, আজকের শিশুরাই হবে আগামী দিনের রাষ্ট্রনায়ক। তাদেরকে মানুষ করার দায়িত্ব শিক্ষকদের। শিক্ষকেরা যদি সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হয় তাহলে তার জন্য জনগণের নিকট জবাব দিহিতা করতে হবে। তিনি শিক্ষকদের বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অভিভাবক হিসাবে নিজের ছেলে মেয়ের মতন করে গড়ে তোলার আহবান জানান। তিনি অনষ্ঠানে ঘোষণা করেন পিএসসি এবং জেএসসি পরীক্ষায় যে সমস্ত বিদ্যালয় ১ম স্থান অধিকার করবে তাদেরকে ২৫ হাজার টাকা এবং যে সব ছাত্র ছাত্রী ভাল রেজাল্ট করবে তাদেরকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করবে।

১ হাজার ৬৭ টি প্রাথমিক বিদ্যালয়ের ১ লক্ষ ৩হাজার ১শত ১৪ জন ছাত্র ছাত্রীদের মাঝে ৪ লক্ষ ২ হাজার ৭ শত ৪৭ টি বই বিতরন করা হয়, ও মাধ্যমিক বিদ্যালয়ের ৪১ হাজার ৬শত ৪২ জন ছাত্র ছাত্রীদের মাঝে ৪লক্ষ ৮৯ হাজার ২শত ৮৫ টি বই বিতরণ করা হয়।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান।