বান্দরবানে অস্বচ্ছল ও দরিদ্র পরিবারে ৪০টি গাভী বিতরণ

174

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে নারী উন্নয়নে দরিদ্র ও অস্বচ্ছ ৪০ টি পরিবারের মাঝে ৪০ টি গাভী বিতরন করা হয়েছে। রোববার বিকালে সদর ইউনিয়নের রেইচা এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপসচিব গাভী প্রকল্প পরিচালক হারুনর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্র অসহায় নারীদের এসব গাভী বিতরন করেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বান্দরবান জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড.গোলামুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাতসহ ৫টি ইউনিয়নের চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন। উন্নয়ন বোর্ড সুত্রে জানা যায়, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে গাভী পালন শীর্ষক প্রকল্পের আওতায় জেলার ৫টি উপজেলায় ৪০ টি করে মোট ২০০টি গাভী বিতরন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হারুনর রশীদ বলেছেন সরকার পার্বত্য এলাকার দরিদ্র অস্বচ্ছল নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে তার ই অংশ হিসেবে গাভী প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। পরিবারের বিভিন্ন কাজকর্ম করার পাশাপাশি দরিদ্র নারীরা গাভী পালনের মাধ্যমে পরিবারে আর্থিক স্বচ্ছলতা আনতে ভূমিকা রাখবে। এর ফলে তাদের পরিবারে আর্থিক অস্বচ্ছলতা কিছুটা হলেও কমবে।