বান্দরবানে জঙ্গীবাদ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

627

dr bandarban

বান্দরবান প্রতিনিধি, ১৮ জুলাই ২০১৬ :  বান্দরবানে  জঙ্গীবাদ প্রতিরোধ ও শান্তি -সম্প্রীতি প্রতিষ্টায় লক্ষে  এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে । গতকাল সোমবার সকালে বান্দরবান ইসলামিয়া মাদ্রাসার আয়োজনে মাদ্রাসার হলরুমে এই আলোচনা সভা অনুষ্টিত হয় । বান্দরবান ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সভাপতি ও জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে এসময় আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, মাদ্রাসার অধ্যক্ষ মুহম্মদ আব্দুল আউয়াল, প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,ুসাধারন সম্পাদক মিনারুলহকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এসময় মাদ্রাসার শিক্ষক,অভিভাবক,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায়  বক্তারা সাম্প্রতিক সময়ে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড ও নিরীহ মানুষ হত্যার তীব্র প্রতিবাদ জানান। বক্তারা জঙ্গীবাদ উৎথানে প্রতিটি পরিবারের প্রধানকে নিজ নিজ পরিবারের প্রতি আরো মনোযোগি হওয়া  এবং সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার আহবান জানান।

আলোচনা সভা শেষে অতিথিরা মিলে মাদ্রাসার বিভিন্ন শ্রেনীকক্ষ পরিদর্শন করেন এবং ছাত্র-ছাত্রীদের নিয়মিত স্কুলে আসা ও রাষ্ট বিরোধী কেউ কোন কর্মকার্ন্ডে জড়িত হলে প্রশাসনকে জানাতে পরামর্শ দেন।

আ’লীগ নেতা অপহরণে জড়িত সন্দেহে আটক ১

বান্দরবান প্রতিনিধি, ১৮ জুলাই ২০১৬ : বান্দরবানে সন্ত্রাসীদের হাতে অপহৃত সদর উপজেলা আওয়ামীলীগ নেতা মংপু মারমা অপহরণ ঘটনায় জড়িত সন্দেহে বান্দরবান সদর থানার পুলিশ সোমবার ভোররাতে জেলা শহরের ক্যচিংঘাটা থেকে একজনকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটক ব্যক্তির নাম সানু মং মারমা (৩২), তিনি ক্যচিংঘাটা এলাকারই বাসিন্দা।

সদর থানার পুলিশ সুত্র জানায়, ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.রফিক উল্লাহর নেতৃত্বে সোমবার ভোর রাতে একদল পুলিশ শহরের ক্যচিং ঘাটায় অভিযান চালায়, এ সময় মংপু মারমা অপহরণ ঘটনায় জড়িত সন্দেহে সানু মং মারমাকে পুলিশ আটক করেন। তাকে থানায় নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও পুলিশ সুত্র জানায়।

গত ১৩জুন জামছড়িমুখ পাড়া থেকে ওই আওয়ামীলীগ নেতা সন্ত্রাসীদের হাতে অপহৃত হন। পুলিশ,নিরাপত্তাবাহিনী এবং আনসার সদস্যদের বিশেষ অভিযান অব্যাহত এবং আওয়ামীলীগ নেতাকর্মীদের পাড়ায় পাড়ায় তল্লাশী চলমান রয়েছে। তবে সোমবার বিকেল নাগাদ ওই নেতার কোন সন্ধান মেলেনি।

পোস্ট করেন, শামীমুল আহসান- ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি