বান্দরবানে শান্তি শৃংঙ্খলা রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: পার্বত্যমন্ত্রী

353

॥ বান্দরবান প্রতিনিধি ॥

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্য এলাকার শান্তি শৃংঙ্খলা রক্ষায় সবাইকে এক থাকতে হবে। কোন কুচক্রী মহলের পাতানো ফাঁদে পা দিয়ে ভাইয়ে ভাইয়ে বিবাদ সৃষ্টি করে পরিবারে অশান্তি আনা যাবে না। না জেনে ও না বুঝে কাউকে দোষারুপ করা অন্যায়, আর এই অন্যায় কাজ থেকে সবাই বিরত থাকি।
সন্ধ্যায় পার্বত্য মন্ত্রীর বান্দরবান কার্যালয়ে বান্দরবানের সনাতনী সমাজের সাথে শুভ বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময়কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, সম্প্রতি বান্দরবানের লামাসহ দেশব্যাপী বিভিন্ন মন্দির ও সনাতনী সমাজের ওপর যে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে সে বিষয়ে সরকার সজাগ রয়েছে এবং ঘটনায় জড়িত দোষীদের অবিলম্বে সনাক্ত করে যথাযথ শাস্তি দেবে প্রশাসন। এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, দীর্ঘদিনের বান্দরবানের সম্প্রীতি নষ্টে যারা চক্রান্ত করছে তাদের ফল ভালো হবে না, সম্প্রদায়ে সম্প্রদায়ে দাঙ্গা সৃষ্টি করে কেউ ভালো থাকবে না। এসময় পার্বত্য মন্ত্রী সনাতনী সমাজের নেতৃবৃন্দদের ধের্য্য ধারণ করার আহবান জানান এবং যেকোন গুজবে কান না দিয়ে ধর্মীয় শিক্ষায় আলোকিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবানের সনাতনী সমাজের সাথে শুভ বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি ও সনাতনী সমাজের নেতৃবৃন্দরা মিলে এক কাটায় অংশ নেন।
শুভ বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময়কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের সভাপতি নিখিল কান্তি দাশ, সাবেক সভাপতি স্বপন কুমার দত্ত, বান্দরবান কেন্দ্রীয় দূর্গা মন্দিরের পুরোহিত বাবুল চক্রবত্তী, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, সনাতনী সমাজের নেতৃবৃন্দ, বান্দরবান সদরের ১০টি দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।