বান্দরবানে শিক্ষার্থীদের নায্য ভাড়া ও হয়রানি বন্ধেন দাবীতে বিক্ষোভ

481

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবান জেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের পরিবহন শ্রমিক কতৃক নানা হয়রানি, পরিবহন ভাড়া অর্ধেক করার দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসনের বরাবর স্মারকলিপি প্রদান করেছে কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ। মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান কলেজ শাখার আয়োজনে সকাল ১১ টা হতে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

কলেজ ছাত্রলীগের আহবায়ক নাজমুল হোসেন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সদস্য সচিব টিপু দাস,কলেজ ছাত্রী ফাহমিদা আক্তার ও অংমে মারমা প্রমুখ।

বক্তারা বলেন, বান্দরবান জেলায় শহরে বিভিন্ন স্কুল ও কলেজে দূর্গম উপজেলা থেকে গরীব মেধাবী ছাত্র-ছাত্রীরা লেখা পড়া করছে। প্রতিনিয়ত সে সকল ছাত্র-ছাত্রীরা গণপরিবহন গুলোতে নানা হয়রানির শিকার হচ্ছে।

আসন খালী থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের বাসে তোলা হয় না।আবার বাসে উঠলে ও তাদের অতিরিক্ত ভাড়া গুণতে হয়। সে কারনে জেলার সকল রুটে পরিবহন শ্রমিকদের অবহিত করণসহ পরিবহন মালিক সমিতিকে দ্রুত সমস্যা সমাধানের কার্যকরী পদক্ষেপ গ্রহন করার আহবান জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে শেষে কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দরা কলেজ শিক্ষার্থীসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য গণ পরিবহনে অর্ধেক ভাড়া আদায় ও যাতায়াতে হয়রানির বন্ধের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।