বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে এমএলপি সদস্য খুন

370

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে শ্বশুর বাড়িতে বেড়াতে এসে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে খুন হয়েছেন মংক্যচিং মার্মা (৩৩) নামে এক ব্যক্তি। নিহত ব্যক্তি মগ লিবারেশন পাটির (এমএলপি) সদস্য বলে জানা গেছে। সোমবার রাতে রূপসীপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড অংহ্লা পাড়ায় মংক্যচিংয়ের শ্বশুর আথুইমং মার্মার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মংক্যচিং মার্মা রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালী এলাকার বাসিন্দা। হত্যার ঘটনাটি নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, ঘটনা জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য সীতারঞ্জন বড়ুয়া বলেন, ঘটনাটি জানতে পেরে ইউপি চেয়ারম্যান ও লামা থানাকে অবহিত করি। কি কারণে এই হত্যার ঘটনা ঘটেছে আমরা জানি না।

নিহত মংক্যচিং মার্মার শ্যালক অংসিং মার্মা বলেন, তার বড় বোনের স্বামী মংক্যচিং মার্মা সোমবার সন্ধ্যা ৭টার দিকে আমাদের বাড়িতে বেড়াতে আসেন। রাত সাড়ে ১২টার দিকে ছয়জন অস্ত্রধারী সন্ত্রাসী আমাদের বাড়ি ঘিরে ফেলেন। তারা ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে মংক্যচিংকে তিনটি গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে চলে যান।

স্থানীয়রা জানান, নিহত মংক্যচিং মার্মা রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালীয়া এলাকায় নিহত ব্যক্তি মগ লিবারেশন পাটির (এমএলপি) সদস্য বলে জানা গেছে। তাদের নিজস্ব দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।