বান্দরবানে সন্ত্রাসীর গুলিতে যুবক আহত প্রতিবাদে বিক্ষোভ

65

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের রুমা উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে উহ্লা চিং মারমা নামে এক যুবক আহত হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ভোরে রুমা সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড এর রিঝুক পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত উহ্লা চিং মার্মা (৩০) ওই এলাকার মৃত: মোনাক মারমার ছেলে।

স্থানীয়রা জানায়, আহত উহ্লা চিং সকালে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির পার্শ্ববর্তী জঙ্গলে গেলে সেখানে আগে থেকে অবস্থান থাকায় অস্ত্রসহ কিছু সশস্ত্র সন্ত্রাসীদের দেখতে পেয়ে পালিয়ে আসার সময় উহ্লা চিংকে লক্ষ্য করে গুলি ছুড়ে ওই সন্ত্রাসীরা। এসময় একটি গুলি তার শরীরের বাম দিকে লাগলে গুরুতর আহত হন তিনি।

রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈবং মারমা জানান, কেএনএফ সদস্যরা এর আগে রিঝুক পাড়া থেকে চাঁদা দাবি করেছিল। চাঁদা না দেওয়ায় তারা এই ঘটনা ঘটিয়েছে বলে মনে করছেন তিনি। এছাড়া এই ঘটনায় অপ্রীতিকর ঘটনা এড়াতে রুমা বাজারে ২ ঘণ্টা যান চলাচল বন্ধ রাখা হয়েছে বলেও জানান ।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার মো. মোস্তফা রুবেল জানান, সকাল সাড়ে ৮টায় গুলিবিদ্ধ এক যুবককে ভর্তি করা হয়েছিল, গুলিটি শরীরে ঢোকার চিহ্ন থাকলেও বাহির হওয়ার কোনো চিহ্ন না থাকায় ধারণা করা হচ্ছে গুলিটি তার শরীরের মধ্যে রয়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে-সকালে ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ ও স্থানীয়রা বিক্ষোভ মিছিল ও সড়কে গাছ ফেলে প্রায় তিনঘন্টা সড়ক বন্ধ করে দিয়েছে এবং যানবাহন চলাচল বন্ধ ছিল। বিক্ষোভ মিছিলটি রুমা বাজারের প্রদক্ষিন করেন- মিছিলে নেতিত্বে দেন রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শৈবং মারমাসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকমীরা

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিবারের পক্ষ থেকে আহতকে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ এর সদস্যরা গুলি করেছে বলে অভিযোগ করা হয়েছে,তবে এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে।