বান্দরবানে ১ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন বীর বাহাদুর

598

p...3

নুরুল কবির , ১১ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : বান্দরবানের দুর্গম পাহাড়ী রুমা উপজেলায় এক কোটি  টাকার উন্নয়ন উদ্বোধন করা হয়েছে। পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে বাস্তবায়নাধীন এসব প্রকল্প রোবার সকালে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি, এসময় পুলিশ সুপার মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী এম আবদুল আজিজ, রুমার উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মংক্যাচিং চৌধুরী, উপস্থিত ছিলেন।

প্রকল্প উদ্বোধনকালে বীর বাহাদুর এমপি বলেন, বর্তমান সরকারের সময়ে গ্রামীণ এলাকার  রাস্তাঘাটসহ ধর্মীয় প্রতিষ্ঠানসমূহের উন্নয়ন ও মানুষকে ধর্মানুরাগী করে গড়ে তোলার ক্ষেত্রে যুগান্তকারী কর্মকান্ড গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার গ্রামে গ্রামে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর পুণনির্মাণ ও রা¯তার সংস্কার ও মেরামত কাজে বিপুল অর্থ ব্যয় করা হচ্ছে। পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী এম আবদুল আজিজ এসময় জানান, চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের আওতায় এই এলাকার উন্নয়ন কাজের জন্য প্রায় এক কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

প্রকল্পগুলো হলো রুমা উপজেলার নাইক্যং ঝিড়ি হতে জিএফএস এর মাধ্যমে কৈক্ষ্য ঝিড়ি বাজার পর্যন্ত পানি সরবরাহ, রুমা উপজেলার রুমা সড়ক হতে আমতলী পুনর্বাসন পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণ এবং ময়ুর পাড়া বৌদ্ধা বিহার নির্মাণ।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান